ইদানিং ধন্যবাদ দেওয়ার চলটা উঠে গেছে: আঁখি আলমগীর

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৩:৫৮ অপরাহ্ণ, জুন ২১, ২০২৩

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত কণ্ঠশিল্পী আঁখি আলমগীর

“ইদানিং লক্ষ করছি, ধন্যবাদ দেওয়ার চলটা উঠে গেছে” জানিয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত কণ্ঠশিল্পী আঁখি আলমগীর বলেছেন, “আমরা কেউ কি বিশাল কিছু হয়ে গেছি?”

আঁখি আলমগীর বলেন, “আমি ২০১৫ থেকে ফেসবুক ব্যবহার শুরু করি। তখন থেকেই আমি নিজের সাথে সাথে আমার সহকর্মী শিল্পীদের গান শেয়ার করা শুরু করলাম। বিশেষ করে যারা আমার চেয়ে বয়সে ছোট। আমার মনে হয়েছে, এটা করলে তাদের গানটা হয়তো আরও একটু বেশি পরিচিতি পাবে। তার যদি সে প্রয়োজন নাও থাকে, তাও তার ভালো লাগবে- এই ভেবে যে একজন সহশিল্পী তাকে অ্যাপ্রিশিয়েট করছে। এটা পজিটিভ। পরে তারাও অনেকেই অনেক সময় আমার গান শেয়ার করেছে, মোটকথা এটা একটা গুড প্র্যাকটিস।”

কণ্ঠশিল্পী আঁখি আরও বলেন, “এরপর আমি একেবারে রিলিজিয়াসলি জন্মদিনে ছবিসহ শুভেচ্ছা জানানো শুরু করলাম। আগেও যে হতো না, তা কিন্তু নয়। ছোট-বড় নির্বিশেষে আমি জন্মদিনে উইশ করতাম, এখনও করি। আমাকেও করেন অনেকে, যা আমার ভীষণ ভালো লাগার। আর আমি সবাইকে আলাদা এবং ঢালাওভাবে ধন্যবাদ দিই। এটা একটা ভদ্রতা।”

আঁখি আলমগীর বলেন, “ইদানিং লক্ষ করছি, ধন্যবাদ দেওয়ার চলটা উঠে গেছে। আমরা কেউ কি বিশাল কিছু হয়ে গেছি? আর হলেও এত বড় কবে হলাম যে, সামান্য ধন্যবাদ দেওয়ার প্রথা বা ভদ্রতা জ্ঞানটাও আর নেই? বিশেষ করে জন্মদিনে উইশ করার পরেও! ব্যাপারটা এমন যে, তাকে উইশ করাটা কোনো বিগ ডিল না, সে এটার প্রাপ্য। না, আমরা যা দিই না, সেটা আর পাওনাও থাকি না। আর যা তোমার প্রাপ্য নয়, তা দিয়ে তোমার মাথা আরও নষ্ট না করাই ভালো বলে মনে করি।”

সারাদিন/২১ জুন/এমবি 

Nagad