সাফের লড়াই শুরু, মুখোমুখি ভারত-পাকিস্তান

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৫:৪১ অপরাহ্ণ, জুন ২১, ২০২৩

ছবি- সংগৃহীত

দক্ষিণ এশিয়ার ফুটবল শ্রেষ্ঠত্বের আসর সাফ চ্যাম্পিয়নশিপে আজ শুরু হচ্ছে। প্রথম দিনই মুখোমুখি হতে যাচ্ছে ভারত ও পাকিস্তান।

বুধবার (২১ জুন) বিকালে ভারতের বেঙ্গালুরুতে বাজবে কিকঅফের বাঁশি। বাংলাদেশ, ভারত, পাকিস্তান, ভুটান, নেপাল, মালদ্বীপ, লেবানন ও কুয়েতকে নিয়ে সাফের ১৪তম আসর শুরু হচ্ছে।

উদ্বোধনী দিনেই মুখোমুখি দুই প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ দল ভারত ও পাকিস্তান। বাংলাদেশ সময় আজ (২১ জুন) রাত ৮টায় ম্যাচটি শুরু হবে। এছাড়া আজ বিকেলেই ভারতের বেঙ্গালুরু শহরের শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে কুয়েত ও নেপালের ম্যাচ দিয়ে মাঠে গড়াবে সাফ চ্যাম্পিয়নশিপের ১৪তম আসর।

বাংলাদেশের একমাত্র স্পোর্টস চ্যানেল টি স্পোর্টস সরাসরি দেখাবে সাফ চ্যাম্পিয়নশিপের সবগুলো ম্যাচ। এছাড়া টি স্পোর্টসের মোবাইল অ্যাপেও বিনামূল্যে বাংলাদেশের যেকোনো প্রান্ত থেকে দেখা যাবে সাফ চ্যাম্পিয়নশিপের এই ম্যাচগুলো।

উদ্বোধনী দিনের দুটি ম্যাচই ‘এ’ গ্রুপের। বাংলাদেশের ‘বি’ গ্রুপের লড়াই শুরু বৃহস্পতিবার। দ্বিতীয় দিনের প্রথম ম্যাচেই বাংলাদেশ মাঠে নামবে। বিকেল ৪টায় লেবাননের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

সার্ক গোল্ডকাপ নাম দিয়ে সাফের যাত্রা শুরু ১৯৯৩ সালে। আগের ১৩ আসরের মধ্যে সর্বাধিক ৮ বার চ্যাম্পিয়ন হয়েছে ভারত। দুইবার চ্যাম্পিয়ন মালদ্বীপ। একবার করে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ, শ্রীলংকা ও আফগানিস্তান। বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েছে ২০০৩ সালে ঢাকায়। সবশেষ ২০০৫ সালে করাচিতে ফাইনাল খেলেছে এবং সবশেষ ২০০৯ সালে ঢাকায় সেমিফাইনাল খেলেছে।

Nagad

সারাদিন/২১ জুন/এমবি