শ্যামল ব্যাপারী হত্যায় অংশ নেন ১৫-২০ জন: র‌্যাব

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:১০ অপরাহ্ণ, জুন ২২, ২০২৩

ছবি- সংগৃহীত

মুন্সীগঞ্জ সদরে প্রবাস ফেরত শ্যামল ব্যাপারীকে হত্যার ঘটনায় মূল পরিকল্পনাকারী ছিলেন শাহাদাত ব্যাপারী বলে জানিয়েছে র‌্যাব। সংস্থাটি বলছে, এলাকায় ট্রলার ঘাটের ইজারা, নদী থেকে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন, আধিপত্য বিস্তার ও জমি নিয়ে বিরোধের জের ধরে শ্যামলকে হত্যা করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ জুন) দুপুরে ঢাকার কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব তথ্য জানান।

খন্দকার আল মঈন জানান, গত ১৪ জুন গভীর রাতে মুন্সীগঞ্জ সদর উপজেলার শিলই ইউনিয়নের পূর্ববাদি এলাকায় প্রবাসফেরত শ্যামলকে নিজ বাড়িতে কুপিয়ে ও গুলি করে হত্যার ঘটনা ঘটে। ওই ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে মুন্সিগঞ্জ সদর থানায় একটি হত্যা মামলা করেন।

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, গতকাল রাতে র‌্যাব গোয়েন্দা শাখা ও র‍্যাব-১১ এর একটি দল মুন্সীগঞ্জ সদর এলাকায় অভিযান চালিয়ে হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী শাহাদাত ব্যাপারী, তার ছেলে মহিউদ্দিন ব্যাপারী (২০) ও হায়াতুন ইসলামকে (৪২) গ্রেপ্তার করে। এ সময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল ও গোলাবারুদ এবং দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হত্যাকাণ্ডের সাথে তাদের সংশ্লিষ্টতার বিষয়ে তথ্য দিয়েছেন বলে দাবি করেছেন তিনি।

খন্দকার আল মঈন জানান, গ্রেপ্তার শাহাদাত ব্যাপারীর নেতৃত্বে ১৫-২০ জন দুর্বৃত্ত পূর্ব পরিকল্পনা অনুযায়ী আগ্নেয়াস্ত্র ও ধারাল অস্ত্র নিয়ে ১৪ জুন রাতে শ্যামলকে নৃশংসভাবে কুপিয়ে ও গুলি করে হত্যা করে।

সারাদিন/২২ জুন/এমবি 

Nagad