শেষ মুহূর্তের গোলে আরও একবার স্বপ্নভঙ্গ হলো বাংলাদেশের

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:২৯ অপরাহ্ণ, জুলাই ১, ২০২৩

শেষ মুহূর্তের গোলে আরও একবার স্বপ্নভঙ্গ হলো বাংলাদেশের। নির্ধারিত ৯০ মিনিট কুয়েতকে আটকে রেখে অতিরিক্ত সময়ের প্রথমার্ধের শেষ মিনিটে গোল হজম করে বসে বাংলাদেশ। অতিরিক্ত সময়ের দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ালেও আর সমতায় ফেরা হয়নি বাংলাদেশের।

ম্যাচের শেষ বাঁশি বাজতেই মাঠে বসে পড়েন গোলরক্ষক আনিসুর রহমান জিকো ও অভিজ্ঞ ডিফেন্ডার তপু বর্মন। জিকো বেশ কয়েকবার আকাশপানে তাকিয়ে কী যেন বলছিলেন!!

কুয়েতের মতো শক্তিশালী দলকে অতিরিক্ত সময়ে নিয়ে যাওয়ার পেছনে জিকোর বীরত্বের কথাই মনে রাখবেন অনেকে। তার অবিশ্বাস্য কয়েকটি সেভ বাংলাদেশকে বারবার ফিরিয়ে দিয়েছিল প্রাণ। তবে শেষ রক্ষা হয়নি।

অতিরিক্ত সময়ের প্রথম ১৫ মিনিটের বাঁশি বাজার আগেই প্রথমবারের মতো বাংলাদেশের গোলক্ষককে পরাস্ত করে কুয়েত। আবদুল্লাহ আল বুলুশির গোলে এগিয়ে যায় সাফের অতিথি দলটি। বাকি সময় ওই গোল ধরে রেখে ১-০ ব্যবধানে সেমিফাইনাল জিতে বাংলাদেশের স্বপ্ন ভেঙ্গে সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে গেছে কুয়েত।

গ্রুপ পর্বে ভারতের বিপক্ষে শেষ মুহূর্তের গোলে সমতায় ফিরে কুয়েত নিজেদের শক্তিমত্তা প্রমাণ করেছিল। বাংলাদেশও জানতো কুয়েতকে হারিয়ে ফাইনালে উঠতে তাদের অন্যরকমভাবে জ্বলে উঠতে হবে। সবার প্রতিজ্ঞা ছিল- ম্যাচের আগে হারবো না, জানবাজি রেখে খেলবো। জামাল-জিকোরা খেলেছেনও তাই।

অতিরিক্ত সময়ের গোল বাংলাদেশ সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে। এই বিদায়ে কষ্ট আছে। তবে গ্লানি নেই। বাংলাদেশ শক্তিশালী প্রতিপক্ষ কুয়েতের বিপক্ষে দুর্দান্ত লড়াই করে হেরেছে। আর ১৫ মিনিট ম্যাচটাকে ধরে রাখতে পারলে নিয়ে যেতে পারতো টাইব্রেকারে। তখন যে কোনো কিছুই ঘটতে পারতো।

Nagad