সব জায়গায় শান্তিপূর্ণভাবে ঈদ উদযাপিত হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:৩৯ অপরাহ্ণ, জুলাই ২, ২০২৩

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল-বলেছেন, সব জায়গায় শান্তিপূর্ণভাবে ঈদ উদযাপিত হয়েছে। ঢাকায় আনুমানিক দুই কোটি মানুষের বাস। সেখান থেকে প্রায় এক কোটির পাশাপাশি কমবেশি হতে পারে, ঈদের তিনদিন আগে থেকে তারা নিজ গ্রামে ফিরে যান। এই কয়েক বছর ধরে যাতায়াত ব্যবস্থা, নিরাপত্তা, পদ্মা সেতুসহ বিভিন্ন কারণে ঘরমুখী মানুষের যে ঢল নামে সেখানে কিন্তু কোন অসুবিধা হয়নি।

তিনি বলেন, কোনো কোনো জায়গায় হয়তো লম্বা লাইন লেগেছে, তবে সেটি দ্রুত সমাধানও হয়েছে। আমরা বলতে পারি মানুষ নির্বিঘ্নে বাড়ি যেতে পেরেছে এবং শান্তিপূর্ণভাবে ঈদ উদযাপন করতে পেরেছে।

আজ রোববার (২ জুলাই) সকালে সচিবালয়ে নিজ দপ্তরে আয়োজিত ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

ঢাকা শহরের বিভিন্ন স্থানে ছিনতাইকারীর সক্রিয়তা প্রসঙ্গে আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘বিষয়টি সম্পর্কে পুলিশ কমিশনার জানেন। এ নিয়ে কাজ চলছে।’

বিএনপির আন্দোলন প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘জনগণ থেকে যারা বিচ্ছিন্ন তারা কীভাবে আন্দোলন করবে? তারা হয়তো বিচ্ছিন্নভাবে ঘটনা ঘটাবে। আইনশৃঙ্খলা বাহিনীর ওপর আক্রমণ হতে পারে। ২০১৪ সালের মতো জ্বালাও-পোড়াও করলে আইনশৃঙ্খলা বাহিনী বসে থাকবে না।’

Nagad