হাসারাঙ্গাকে তিরস্কার করলো আইসিসি

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৭:২৫ অপরাহ্ণ, জুলাই ২, ২০২৩

শ্রীলংকার স্পিনার ওয়ানিদু হাসারাঙ্গা ডি সিলভা, ছবি- সংগৃহীত

আচরণবিধি ভঙ্গের দায়ে শ্রীলংকার স্পিনার ওয়ানিদু হাসারাঙ্গা ডি সিলভাকে তিরস্কার করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ‘আইসিসি’। একই সাথে তাকে একটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে।

গত শুক্রবার বুলাওয়েতে চলমান বিশ্বকাপ বাছাই পর্বের সুপার সিক্সে নেদারল্যান্ডসের বিপক্ষে আচরণবিধির আইসিসি লেভেল-১ ভঙ্গ করেন হাসারাঙ্গা।

ওই ম্যাচটিতে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরার পথে মেজাজ হারিয়ে আক্রমণাত্মক ভঙ্গিতে বাউন্ডারি লাইনে ব্যাট দিয়ে আঘাত করেন হাসারাঙ্গা।

তার ওই আচরণের জন্য রিপোর্ট করেছেন অনফিল্ড আম্পায়ার মার্টিন স্যাগারস ও গ্রেগ ব্রেথওয়েট, তৃতীয় আম্পায়ার জয়রমন মাদানাগোপাল এবং চতুর্থ আম্পায়ার আসিফ ইয়াকুব।

তাদের রিপোর্টের প্রেক্ষিতে ম্যাচ রেফারি শাইদ ওয়াদভেলা শাস্তি আরোপ করেছেন শ্রীলংকার স্পিনার হাসারাঙ্গাকে। লঙ্কান এই ক্রিকেটার তার দোষ স্বীকার করে নেওয়ায় নতুন করে শুনানির প্রয়োজন পড়েনি।

হাসারাঙ্গার ডিসিপ্লিনারি রেকর্ডে একটি ডিমেরিট পয়েন্ট যুক্ত হয়েছে। ২৪ মাসের মধ্যে তার এটি দ্বিতীয় অপরাধ। ফলে ডিমেরিট পয়েন্ট দাঁড়িয়েছে ২। ২৪ মাসের মধ্যে আর ২টি ডিমেরিট পয়েন্ট পেলে ২টি নিষেধাজ্ঞা পয়েন্ট যোগ হবে। সেটা হলে হাসারাঙ্গাকে ১ টেস্ট কিংবা ২ ওয়ানডে বা ২ টি-টোয়েন্টি ম্যাচে নিষিদ্ধ করা হবে।

Nagad

সারাদিন/০২ জুলাই/এমবি