এখনও তিন উপজেলার পানি বিপৎসীমার ওপর

সুনামগঞ্জ সংবাদদাতাসুনামগঞ্জ সংবাদদাতা
প্রকাশিত: ২:০৫ অপরাহ্ণ, জুলাই ৪, ২০২৩

ছবি- সংগৃহীত

বৃষ্টি ও ভারত থেকে আসা পাহাড়ি ঢলে সুনামগঞ্জের সবকটি নদীর পানি বৃদ্ধি পেয়েছে। ইতোমধ্যে সুনামগঞ্জ, ছাতক ও দিরাই’সহ তিন উপজেলায় সুরমা নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

মঙ্গলবার (০৪ জুলাই) পানি উন্নয়ন বোর্ড সুনামগঞ্জের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার সংবাদমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে একই দিন সকাল ৯টায় সুরমা নদীর পানি সুনামগঞ্জ স্টেশনে ৯ সেন্টিমিটার কমে বিপৎসীমার ৭ সেন্টিমিটার ওপর দিয়ে ৭.৮৭ মিটার সমতলে প্রবাহিত হচ্ছে।

পানি উন্নয়ন বোর্ড সুনামগঞ্জের দেওয়া তথ্যমতে, সোমবার (০৩ জুলাই) থেকে সুনামগঞ্জ বৃষ্টিপাত কম হওয়ায় পানি কিছুটা কমেছে। কিন্তু এখনও ছাতক, সুনামগঞ্জ ও দিরাই তিন উপজেলায় সুরমা নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

গত ২৪ ঘণ্টায় ছাতক উপজেলায় পানি তিন সেন্টিমিটার কমে বিপৎসীমার ১৩০ সেন্টিমিটার ওপর এবং দিরাই উপজেলায় এক সেন্টিমিটার কমে বিপৎসীমার দুই সেন্টিমিটার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে।

সুনামগঞ্জের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার সংবাদমাধ্যমকে জানান, গত ২৪ ঘণ্টায় বৃষ্টি কম হওয়ায় পানি কমতে শুরু করেছে। বৃষ্টিপাত বন্ধ থাকলে পানি দ্রুতই নেমে যাবে। আবহাওয়া পূর্বাভাসে সুনামগঞ্জে বৃষ্টিপাতের সম্ভাবনা থাকলেও ভারতের চেরাপুঞ্জিতে অস্বাভাবিক বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।

Nagad

তবে সুনামগঞ্জে ৫০, দিরাই ১৪ এবং ছাতকে ৪৭ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড করা হয়েছে বলে জানান নির্বাহী প্রকৌশলী।

সারাদিন/০৪ জুলাই/এমবি