নতুন ঝামেলায় নেইমার, খেলেন ৩৬ কোটি টাকা জরিমানা

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৩:৫৮ অপরাহ্ণ, জুলাই ৪, ২০২৩

সংগৃহীত

এবার নতুন করে ঝামেলায় পড়েছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার ডি সিলভা জুনিয়র। ব্রাজিলের রিও ডি জেনিরো শহরের কাছে সমুদ্র সৈকতে বিলাসবহুল একটি বাড়ি নির্মাণ করতে গিয়ে পরিবেশ আইন লঙ্ঘণ করেছেন তিনি। যেই কারণে নেইমারকে বড় অংকের জরিমানা করা হয়েছে। যার পরিমাণ ৩.৩ মিলিয়ন ডলার (প্রায় ৩৬ কোটি টাকা)।

গত ২২ জুন প্রথম জানা যায়, রিও ডি জেনিরোর স্থানীয় কর্তৃপক্ষ নেইমারের বিপক্ষে তদন্তে নামতে যাচ্ছে। মূলত ৭ বছর আগে নেইমার ওই শহরটিতে থেকে ১৩০ কিলোমিটার দূরে নিজের পছন্দমতো রাজকীয় এক বাড়ি তৈরি করতে শুরু করেন। যার নাম দিয়েছিলেন ‘নেইমার ম্যানসন’।

আড়াই একর জায়গা জুড়ে বাড়িটিতে হেলিপ্যাড, স্পা, জিমসসহ আরও অনেক কিছুই রয়েছে। তবে বাড়ি তৈরির জন্য স্থানীয় পরিবেশ বিভাগের যথাযথ অনুমতি নেওয়া হয়নি বলে অভিযোগ করা হয়েছে। সেখানে একটি কৃত্রিম হ্রদ তৈরি করায় এক আইনজীবী ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে ১ কোটি ৬০ লাখ ব্রাজিলিয়ান রিয়াল জরিমানা করেছেন, বাংলাদেশি মুদ্রায় যা ৩৬ কোটি টাকার কাছাকাছি।

সোমবার (০৩ জুলাই) শহরের কাউন্সিল সেক্রেটারিয়েট এক বিবৃতিতে জানিয়েছে, নেইমারের প্রাসাদে এই কৃত্রিম হ্রদ নির্মাণে পরিবেশ আইন লংঘন হওয়ায় ৪টি জরিমানা করেছে মানগারাতিবার টাউন কাউন্সিল। তারা জানায়, “১ কোটি ৬০ লাখ রেইসের বেশি জরিমানা করা হয়েছে।”

এই শাস্তির বিরুদ্ধে আপিল করতে ২০ দিন সময় পাবেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। প্রাথমিকভাবে তাকে ৫০ লাখ রিয়াল জরিমানা করা হয়েছিল। শুধু জরিমানা দিয়েই পার পাবেন না নেইমার।

স্থানীয় অ্যাটর্নি জেনারেলের অফিস, রাজ্য পুলিশ কর্তৃপক্ষ, পরিবেশ সুরক্ষা দপ্তরসহ পরিবেশ নিয়ন্ত্রণের আরও বেশ কয়েকটি কর্তৃপক্ষ সবাই আলাদা করে এটির তদন্ত করছে। অভিযোগ প্রমাণ হলে ব্যবস্থা নেবে তারাও।

Nagad

উল্লেখ্য, ২০১৬ সালে ব্রাজিলের রিও ডি জেনিরোর দক্ষিণ প্রান্তে উপকূলীয় শহর মাঙ্গারাচিবাতে জায়গা কেনেন নেইমার জুনিয়র।

সারাদিন/০৪ জুলাই/এমবি