১৯ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

নারায়ণগঞ্জ সংবাদদাতানারায়ণগঞ্জ সংবাদদাতা
প্রকাশিত: ৫:৩৭ অপরাহ্ণ, জুলাই ৪, ২০২৩

চাচাতো ভাইকে কুপিয়ে হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো: সিরাজুল ইসলামকে (৪৪) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

মঙ্গলবার ভোরে (০৪ জুলাই) নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে গোয়েন্দা নজরদারীর মাধ্যমে দীর্ঘ ১৯ বছর পর তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার সিরাজুল ইসলাম ফেনীর সোনাগাজী উপজেলার চর সাহাভিকারী গ্রামের মৃত আহছান উল্লাহর ছেলে।

র‌্যাব জানিয়েছে, নিহত মো: শহীদুল্লা ফেনী জেলার সোনাগাজী এলাকার বাসিন্দা। আপন চাচার সাথে পৈত্রিক সম্পত্তির ভাগ-বণ্টন নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল ভিকটিমের। এই বিরোধের জের ধরে ২০০৪ সালের ২৮ মে শহীদুল্লা ও তার আপন দুই ভাইয়ের ওপর ধারালো অস্ত্র নিয়ে হামলা করেন চাচা ও চাচাতো ভাইয়েরা। এই ঘটনার পর স্থানীয় লোকজন ভিকটিম ও তার অপর দুই ভাইকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। পরদিন চিকিৎসাধীন অবস্থায় মারা যান মো: শহীদুল্লা।

এই ঘটনায় নিহতের ছোট ভাই বাদী হয়ে ফেনীর সোনাগাজী থানায় পাঁচ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর থেকে আসামি মো: সিরাজুল ইসলাম আত্মগোপনে চলে যান। এরই মধ্যে আদালত ২০১২ সালে এই মামলায় আসামি মো: সিরাজুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ১ বছরের কারাদণ্ড প্রদান করেন।

র‌্যাব জানিয়েছে, মো: সিরাজুল ইসলাম ছদ্মনামে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানা এলাকায় অবস্থান করছিলেন। অভিযান চালিয়ে সেখান থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব।

Nagad

র‌্যাব-৭-এর ফেনী কোম্পানি অধিনায়ক মোহাম্মদ সাদেকুল ইসলাম জানান, গ্রেপ্তার আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সোনাগাজী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

সারাদিন/০৪ জুলাই/এমবি