ভারতীয় সিনেমা মানেই ‘বক্ষযুগল’ ও ‘নিতম্ব’: প্রিয়াঙ্কা

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ২:৩৪ অপরাহ্ণ, জুলাই ৬, ২০২৩

অভিনেত্রী প্রিয়ঙ্কা চোপড়া, ছবি- সংগৃহীত

অভিনেত্রী প্রিয়ঙ্কা চোপড়া এখন গ্লোবাল স্টার। ইতিমধ্যেই কাজ করে ফেলেছেন হলিউডের সুপারস্টার কিয়ানু রিভস, ডোয়েন ‘দ্য রক’ জনসন, রিচার্ড ম্যাডেনের মতো বিশ্বখ্যাত তারকাদের সাথে। তবে একটা সময় বলিউডে দাপটের সাথে কাজ করেছেন প্রিয়ঙ্কা। পুরুষতান্ত্রিক বলিউডে সহ-অভিনেতাদের সাথে পাল্লা দিয়ে একের পর এক হিট সিনেমা করে গেছেন তিনি।

বলিউডে যখন নারীপ্রধান সিনেমার জোয়ার আসছে, তখন ‘ফ্যাশন’, ‘সাত খুন মাফ’-এর মতো একাধিক সিনেমাতে নজর কেড়েছে তার কাজ। নিজের কর্মজীবনের শিখরে থাকাকালীন বলিউড ছেড়ে পাড়ি দিয়েছেন আমেরিকায়।

দেখতে দেখতে সেখানে প্রায় ১০ বছর কাটিয়ে দিয়ে এখন সেখানকারই এক জন হয়ে উঠেছেন বলিউড অভিনেত্রী প্রিয়ঙ্কা। তবে যে বলিউড প্রিয়ঙ্কাকে পরিচিতি দিয়েছে, সেখানকার সিনেমা নিয়ে এমন এক মন্তব্য করে বসলেন প্রিয়ঙ্কা যে বিস্মিত অনেকেই।

সম্প্রতি অভিনেত্রী প্রিয়ঙ্কা চোপড়া ভারতে এসেছিলেন ‘সিটাডেল’-এর প্রচারে। সে সময়ও তিনি বলিউড নিয়ে কোনও রকম বিরূপ মন্তব্য করেননি। কিন্তু পুরনো একটি ভিডিও হঠাৎ ছড়িয়ে পড়ল সামাজিক যোগাযোগমাধ্যমে। তা দেখার পরই সমালোচনার ঝড় ওঠে নানা মহলে।

২০১৬ সালে এমি অ্যাওয়ার্ডের লাল গালিচায় দাঁড়িয়ে বলিউড সম্পর্কে যা বলেছেন, সেই ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে। এই অনুষ্ঠানের লাল গালিচায় প্রিয়ঙ্কাকে কয়েকটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম ভারতীয় সিনেমা সম্পর্কে কিছু বলতে বললে অভিনেত্রী জানান, ভারতীয় সিনেমায় মানে নাকি শুধুই বক্ষযুগল ও নিতম্ব। তার পর সঞ্চালিকাকে নিজেই নেচে দেখাতে শুরু করেন প্রিয়ঙ্কা।

অভিনেত্রীর এমন মন্তব্য একেবারেই ভালো চোখে দেখেননি নেটাগরিকরা। এই মুহূর্তে নায়িকাকে নিয়ে তুমুল সমালোচনা চলছে। কেউ বলছেন, “প্রিয়ঙ্কার দেখছি ভারতীয় শাস্ত্রীয় নৃত্য নিয়ে কোনও ধারণা নেই। শ্রীদেবী, বৈজয়ন্তীমালা, ঐশ্বর্যা ভরতনাট্যম শিখেছেন, মাধুরী শিখেছেন কত্থক। এমনকি, আলিয়াও কত্থক শিখেছেন।” অন্য আরও একজন লিখেছেন, “ভালোই হয়েছে উনি দেশ ছেড়ে চলে গেছেন।”

Nagad

বহু বছর কেটে গেছে বলিউডে সিনেমা করেননি প্রিয়ঙ্কা। শোনা যাচ্ছিল, ফারহান আখতার পরিচালিত ‘জি লে জ়ারা’ সিনেমাতে দেখা যাবে অভিনেত্রীকে। দিন কয়েক আগেই খবর মেলে, তারিখের সমস্যার কারণে সিনেমা থেকে সরে গেছেন প্রিয়ঙ্কা চোপড়া।

সারাদিন/০৬ জুলাই/এমবি