সাম্প্রদায়িকতার বিষদাঁত উপড়ে ফেলা হবে: ঝিনাইদহে নাছিম

ঝিনাইদহ প্রতিনিধি:ঝিনাইদহ প্রতিনিধি:
প্রকাশিত: ১:৪২ অপরাহ্ণ, জুলাই ৮, ২০২৩

যারা বছরের পর ধর্ম নিয়ে রাজনিতি করে বাংলাদেশের মানুষকে দুই ভাগ করতে চেয়েছেন তাদের বিষদাঁত উপড়ে ফেলা হবে । সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়ানো প্রেতাত্মাদের বাংলাদেশে ঠাই হবে না । বাংলাদেশ ও সংবিধানকে রক্ষা করবে বাংলাদেশ আওয়ামীলীগ বলে মন্তব্য করেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম।

শুক্রবার (৭ জুলাই) সন্ধ্যায় ঝিনাইদহ শহরের ওয়াজির আলী কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি। এ সময় তিনি বলেন, বাংলাদেশে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সবাই একটা সম্প্রীতির মধ্যে আছে।

সাম্প্রদায়িক শক্তি এবং এদের পৃষ্ঠপোষক রাজনৈতিক দল ও জোটের পেছনে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে। ত্রিশ লক্ষ শহীদের বাংলাদেশে সাম্প্রদায়িক শক্তিকে মাথা তুলে দাঁড়াতে দেয়া হবে না। এজন্য যে ব্যবস্থা গ্রহণ করা দরকার, সে ব্যবস্থাই আমরা গ্রহণ করবো। কঠোরভাবে তাদের দমন করা হবে।
বিএনপিকে উদ্দেশ্যে করে আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, তারা বাংলাদেশের মানুষের স্বার্থের জন্য আন্দোলন করে না। তারা ক্ষমতার মসনদে যেয়ে বাংলাদেশকে পাকিস্তানী তাবেদার রাষ্ট্র জন্য আন্দোলন করছে।

ঝিনাইদহ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক আহাদুর রহমান খোকনের সভাপতিত্বে ও সদস্য সচিব রানা হামিদের সঞ্চালনায় অনুষ্ঠানের বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য পারভীন জামান কল্পনা, নির্মল চ্যাটার্জী, ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এমপি, সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু,সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান,সহ-সভাপতি আব্দুর রাজ্জাক,সৈয়দ নাসির উদ্দীন, যুগ্ম-সাধারণ সম্পাদক খায়রুল হাসান জুয়েল, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েমসহ প্রমুখ।

প্রথম সেশন শেষে, দ্বিতীয় সেশন শুরু হয় সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে । সেসময় বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মেজবাউল হোসেন সাচ্চু নতুন কমিটির সভাপতি শাহরিয়ার করিম রাসেল ও সাধারণ সম্পাদক রানা হামিদের নাম ঘোষণা করেন ।

উল্লেখ্য, ২০১২ সালের ৪ ডিসেম্বর ৭১ সদস্য বিশিষ্ট কমিটির পর আজ দীর্ঘ ১৩ বছর পর নতুন কমিটি পেল জেলা স্বেচ্ছাসেবক-লীগ ।

Nagad