আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক উপকমিটি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ১:১৯ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২৩

সংগৃহীত ছবি

সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী প্রফেসর আ ফ ম রুহুল হককে চেয়ারম্যান করে আওয়ামী লীগের ৮১ সদস্যবিশিষ্ট স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক উপকমিটি ঘোষণা করা হয়েছে।

এ উপকমিটির চেয়ারম্যান করা হয়েছে প্রফেসর আ ফ ম রুহুল হককে। তিনি সাতক্ষীরা-৩ আসনের বর্তমান সংসদ সদস্য এবং সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী। এছাড়া ড. রোকেয়া সুলতানাকে সদস্য সচিব করা হয়েছে। তিনি আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক।

শনিবার (৮জুলাই) এই কমিটির অনুমোদন দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। উপকমিটিতে সদস্য হিসেবে রয়েছেন ৭৯ জন।

তাদের মধ্যে উল্লেখযোগ্য কয়েকজন হলেন- প্রফেসর প্রাণ গোপাল দত্ত এমপি, প্রফেসর এম এ আজিজ এমপি, প্রফেসর মনসুর রহমান এমপি, ড. সায়েদা জাকিয়া নূর লিপি এমপি, ড. সামিউল উদ্দিন আহমেদ শিমুল এমপি, প্রফেসর এম এ ইকবাল আসলান, প্রফেসর কামরুল হাসান খান, ড. এহেতাসামুল হক চৌধুরী, ড. আবু নাসের রিজভী, প্রফেসর এহসানুল কোভিদ জগলুল, ড. জামাল উদ্দিন চৌধুরী, প্রফেসর সাইফুদ্দিন আহমেদ, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া, প্রফেসর আ ক মোশারফ হুসাই, প্রফেসর কামরুল হাসান মিলন, ডা. সেলিম আক্তার চৌধুরী, ডা. মোতাহের হোসেন চৌধুরী, প্রফেসর ইউসুফ ফকির, প্রফেসর এম এ রহিম, ডা. মো. তারেক মেহেদী, ডা. আজম খান, ডা. আবুল মাতিন ও মো. আব্দুস সালাম-প্রমুখ।

প্রসঙ্গত, ২০২৫ সাল পর্যন্ত এই উপ-কমিটি দায়িত্ব পালন করবে।

Nagad