মশা: দক্ষিণ সিটির অভিযানে ৭ মামলায় অর্ধ লক্ষ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৬:৫৭ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২৩

এডিস মশার বিস্তার নিয়ন্ত্রণে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ঢাদসিক) ৩টি ভ্রাম্যমাণ আদালতের অভিযানে মোট ৭টি মামলায় ৪৬ হাজার টাকা অর্থদণ্ড আরোপ ও আদায় করা হয়েছে।

আজ রবিবার (৯ জুলাই) করপোরেশনের আওতাধীন আদর্শ পাড়া, মাদারটেক, আগাসাদেক রোড ও ধলপুর এলাকায় এসব অভিযান পরিচালনা করা হয়।

দুই নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এম আর সেলিম শাহনেওয়াজ ৪ নম্বর ওয়ার্ডের আদর্শ পাড়া ও মাদারটেক এলাকায় ৪৫টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন। আদালত এ সময় ১টি স্থাপনায় লার্ভা পাওয়ায় ১ মামলায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

চার নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আমিনুল ইসলামের আদালত ২৩ নম্বর ওয়ার্ডের আগাসাদেক রোডে ২৩টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন এবং ৩টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ৩ মামলায় ১৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

পাঁচ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সফি উল্লাহ ৪৯ নম্বর ওয়ার্ডের ধলপুর এলাকায় ৩১টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন এবং ৩টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ৩ মামলায় ১১ হাজার টাকা জরিমানা আদায় করেন।

আজকের অভিযানে সর্বমোট ৯৯টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করা হয়েছে। এ সময় ৭টি বাসাবাড়ি ও নির্মাণাধীন ভবনে মশার লার্ভা পাওয়ায় ৭ মামলায় সর্বমোট ৪৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

Nagad

এছাড়াও দক্ষিণ সিটির ৩০টি ওয়ার্ডে আজ হতে ৩ দিনব্যাপী বিশেষ চিরুনি অভিযান পরিচালনা শুরু হয়েছে।