বিয়ের আগেই ঘটকের বিরুদ্ধে কিশোরীকে ধর্ষণের অভিযোগ

ঝালকাঠি সংবাদদাতাঝালকাঠি সংবাদদাতা
প্রকাশিত: ৭:২২ অপরাহ্ণ, জুলাই ১৫, ২০২৩

ছবি- সংগৃহীত

ঝালকাঠির রাজাপুরে ঘটকের ধর্ষণে কিশোরী অন্তঃসত্ত্বা হওয়ার ঘটনায় অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব)। শুক্রবার (১৪ জুলাই) নারায়ণগঞ্জ থেকে তাকে গ্রেপ্তার করে র‍্যাব-৮।

শনিবার (১৫ জুলাই) দুপুরে ঝালকাঠির রাজাপুর থানায় অভিযুক্ত ব্যক্তিকে সোপর্দ করা হয়।

গ্রেপ্তারকৃত ব্যক্তির নাম হালিম সিকদার (৪৫)। তিনি পেশায় ঘটক।

জানা গেছে, প্রায় ১৩ বছর আগে ভুক্তভোগী কিশোরীর বাবা-মায়ের বিবাহ বিচ্ছেদ হয়। তখন থেকে ভুক্তভোগীকে তার নানা লালন-পালন করেছেন। অভিযুক্ত ঘটক হালিম সিকদারের প্রস্তাবে গত ২৪ এপ্রিল নুর জামান নামের এক ব্যক্তির সাথে বিয়ে হয় ভুক্তভোগী কিশোরীর। এর আগে গত ১৫ এপ্রিল দুপুরে কিশোরীর নানার বাসার পেছনের দরজা দিয়ে ঘরে প্রবেশ করে হালিম তাকে ধর্ষণ করে। এতে ওই কিশোরী অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। বিয়ের কিছুদিন পর অন্তঃসত্ত্বা হওয়ায় খবর জানাজানি হলে স্বামীর ঘর ছাড়া হয়েছেন ওই নববধূ।

এই ঘটনায় ভুক্তভোগী কিশোরীর নানা গত ২৮ জুন রাজাপুর থানায় হালিমকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। মামলার পর থেকেই হালিম সিকদার পলাতক ছিলেন। পরে শুক্রবার (১৪ জুলাই) র‍্যাব-৮-এর একটি দল নারায়ণগঞ্জের একটি সিমেন্ট ফ্যাক্টরি থেকে হালিমকে গ্রেপ্তার করে রাজাপুর থানায় হস্তান্তর করেছে।

রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পুলক চন্দ্র রায় গণমাধ্যমকে জানান, মামলার পর থেকেই ঘটক হালিম পলাতক ছিল। পরে তাকে নারায়ণগঞ্জের একটি সিমেন্ট ফ্যাক্টরি থেকে র‍্যাব-৮-এর একটি দল গ্রেপ্তার করেন।

Nagad

সারাদিন/১৫ জুলাই/এমবি