শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী দেখতে চায় এফবিসিসিআই

জ্যেষ্ঠ প্রতিবেদক:জ্যেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ৮:৪০ অপরাহ্ণ, জুলাই ১৫, ২০২৩

সংগৃহীত ছবি

টানা তিন মেয়াদে ক্ষমতায় থাকা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী পদে চেয়েছেন দেশের শীর্ষ ব্যবসায়ীরা। তারা জানিয়েছেন, এই মুহূর্তে দেশে প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনার কোনো বিকল্প নেই।

শনিবার (১৫ জুলাই) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এফবিসিসিআই আয়োজিত ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ব্যবসায়ী সম্মেলন’ শীর্ষক অনুষ্ঠানে তারা এই কথা বলেন।

ব্যবসায়ীদের এ সম্মেলনে প্রধানমন্ত্রী উপস্থিত ছিলেন। এ ছাড়া অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিসহ সরকারের বেশ কয়েকজন মন্ত্রী ও ব্যবসায়ী নেতারা।

সম্মেলনের শুরুতে স্বাগত বক্তব্যে এফবিসিসিআই সভাপতি মো. জসিমউদ্দিন বলেন, আপনি (প্রধানমন্ত্রী) যেভাবে দেশকে এগিয়ে নিয়ে আসছেন ও আমাদের (ব্যবসায়ীদের) যে অবস্থান সৃষ্টি হয়েছে, সেটিকে ধরে রাখার জন্য আপনাকে (প্রধানমন্ত্রীকে) প্রয়োজন। ব্যবসায়ীদের বিদ্যমান সমস্যাগুলো আপনার (প্রধানমন্ত্রীর) মাধ্যমে আমরা সমাধান করতে চাই। এ জন্য সব ব্যবসায়ী ঐক্যবদ্ধ হয়েছেন। আমরা সবাই আগামীতে আপনার নেতৃত্বে বিদ্যমান সমস্যাগুলোকে সমাধান করতে চাই।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে মো. জসিমউদ্দিন আরও বলেন, ‘সুতরাং আমরা মনে করি আপনাকে আমাদের প্রয়োজন। আপনাকে আবার বাংলাদেশের প্রধানমন্ত্রী থাকতে হবে। আমাদের জন্য, ব্যবসায়ীদের জন্য প্রধানমন্ত্রী থাকতে হবে।

অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান শেখ হাসিনার কোনো বিকল্প নেই মন্তব্য করে বলেন, দীর্ঘ সময়ের অভিজ্ঞতার আলোকে দেশ পরিচালনায় শেখ হাসিনা যে কৃতিত্ব দেখিয়েছেন, সে বিবেচনায় আগামী দিনে তাকেই প্রয়োজন।

Nagad

ব্যবসায়ীরা শেখ হাসিনাকেই চায় মন্তব্য করে তিনি বলেন, এখানে যে কজন ব্যবসায়ী আছেন- তারা এ দেশের মেরুদণ্ড-চাবিকাঠি বলেন তারা এ দেশ পরিচালনা করেন। এখন তো আপনার ম্যান্ডেট সম্পর্কে আমার মনে হয় না কারও কোনো সংশয় আছে।