এরপর কবে টি-টোয়েন্টি জানিও না: সাকিব

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ১:১৯ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০২৩

ছবি- সংগৃহীত

আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ৬ উইকেটে জিতেছে বাংলাদেশ। টানা দুই জয়ে ২-০ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়েছে সাকিব আল হাসানের দল। এর মধ্য দিয়ে আফগানদের বিপক্ষে প্রথমবার টি-টোয়েন্টি সিরিজ জিতলো টাইগাররা। এছাড়া আফগানদের হারিয়ে ঘরের মাঠে প্রথমবার হ্যাটট্রিক সিরিজ জয়ের ইতিহাস গড়লো বাংলাদেশ।

এদিন ব্যাটে বলে অলরাউন্ড পারফরম্যান্সে ম্যাচ সেরার সাথে সিরিজ সেরার মুকট ওঠে বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানের। এরপর ট্রফি নিয়ে ছবি তুলে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসেন তিনি।

এ সময় টাইগার টি-টোয়েন্টি অধিনায়ক বলেন, “অবশ্য ভালো লাগছে। কারণ ওদের সাথে টি-টোয়েন্টিতে খুব ভালো রেজাল্ট ছিল না এর আগ পর্যন্ত। যেহেতু এ রকম কন্ডিশনে ওদের সাথে একটি সিরিজ জিততে পারলাম, আমার কাছে মনে হয় এটা আমাদেরকে সামনের দিকে আত্মবিশ্বাস দেবে ভালো ফলের জন্য।”

আগামী অক্টোবর-নভেম্বর মাসে ভারতের মাটতে ওয়ানডে বিশ্বকাপ। তার আগে হাইব্রিড মডেলে একই ফরম্যাটের এশিয়া কাপের আসর হবে পাকিস্তান ও শ্রীলঙ্কায়। তাই চলতি বছরে আর কোনো আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ নেই।

এজন্য সাকিব আল হাসান বলছিলেন, “টি-টোয়েন্টি মোমেন্টাম খুব গুরুত্বপূর্ণ। এখন পর্যন্ত মোমেন্টাম ভালো আছে। এরপর কবে টি-টোয়েন্টি জানিও না। আশা করি জানুয়ারি-ফেব্রুয়ারির দিকে বিপিএলের পরপর হবে।” তিনি আরও বলেন, “বিপিএলের পরপর আমাদের দেশীয় ক্রিকেটারদের পারফরম্যান্স ভালো থাকে। আমি হোপফুল যে বিপিএলটা হবে ওখানে যারা পারফর্ম করে ওদেরকে নিয়ে আমরা সামনের দিকে আগাবো। আমরা ভালো রেজাল্টগুলো করতে থাকবো।”

সিলেটে উইকেটের আচরণ নিয়ে সাকিব বলেন, “আমরা মাঝে বেশ কয়েকটি উইকেট হারিয়েছে। এমন উইকেটে স্পিনারদের বল করা কঠিন ছিল। আমাদের বিশ্বাস ছিল এই রান তাড়া করতে পারবে। দিনের বেলায় এখানে ভালো সিম হচ্ছিল এবং বাউন্স পাচ্ছিল পেসাররা।”

Nagad

রোববার (১৬ জুলাই) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ১৭ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১৭ রান সংগ্রহ করে আফগানরা। এরপর ডিএলএস পদ্ধতিতে ১১৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৫ বল হাতে রেখেই ৬ উইকেটের জয় তুলে নেয় স্বাগতিকরা।

সারাদিন/১৭ জুলাই/এমবি