দুদকের মামলায় সাহেদের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শেষ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:৫৭ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০২৩

ছবি- সংগৃহীত

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ করিমের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

সোমবার (১৭ জুলাই) ঢাকার বিশেষ জজ আদালত-৭-এর বিচারক প্রদীপ কুমার রায়ের আদালতে মামলার তদন্ত কর্মকর্তা দুদকের পরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী সাক্ষ্য দেন।

এরপর তাকে জেরা করেন আসামিপক্ষের আইনজীবীরা। তার সাক্ষ্যগ্রহণ শেষে রাষ্ট্রপক্ষ সাক্ষ্যগ্রহণ সমাপ্ত ঘোষণা করে। এ নিয়ে মামলার মোট ১০ জন সাক্ষীর সবাই সাক্ষ্যগ্রহণ চলাকালে বিভিন্ন সময়ে সাক্ষ্য দেন।

এদিন মামলায় আসামির আত্মপক্ষ সমর্থন ও যুক্তিতর্ক উপস্থাপনের জন্য আগামী ২৫ জুলাই দিন ধার্য করেন প্রদীপ কুমার রায়ের আদালত।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০২০ সালের ৫ নভেম্বর নির্ধারিত ২১ কার্যদিবসের মধ্যে সম্পদের হিসাব জমা দিতে সাহেদকে নোটিশ দেয় দুদক। এ সময়ে তিনি সম্পদের হিসাব জমা না দেওয়ায় আরও ১৫ কার্যদিবস সময় দেওয়া হয়েছিল। তবে বর্ধিত সময়ের মধ্যেও সম্পদ বিবরণী জমা না দেওয়ায় অনুসন্ধানে নামে দুদক। অনুসন্ধানে তার বিরুদ্ধে ১ কোটি ৬৯ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ পাওয়া যায়।

এই অভিযোগে ২০২১ সালের ১ মার্চ সাহেদের বিরুদ্ধে দুদকের সমন্বিত ঢাকা জেলা কার্যালয়-১ এই মামলা দায়ের করা হয়। পরে ২০২২ সালের ১৭ এপ্রিল মামলায় অভিযোগ গঠন করে সাহেদের বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার শুরুর আদেশ দেন আদালত।

Nagad

সারাদিন/১৭ জুলাই/এমবি