তৃতীয় সপ্তাহে ‘প্রিয়তমা’র আয়ের রেকর্ড

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৬:৫৫ অপরাহ্ণ, জুলাই ১৯, ২০২৩

ছবি- সংগৃহীত

ঈদে মুক্তি পাওয়া হিমেল আশরাফের ‘প্রিয়তমা’ সিনেমায় অভিনেতা শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন কলকাতার অভিনেত্রী ইধিকা পাল। রোমান্টিক ঘরানার এই সিনেমাটি ইতিমধ্যেই আয়ের রেকর্ড গড়েছে।

‘প্রিয়তমা’ সিনেমাটি প্রথম সপ্তাহে ১০ কোটি ৩০ লাখ টাকা আয় করেছে। আর দ্বিতীয় সপ্তাহে ৮ কোটি ৫৫ লাখ টাকা এবং দেশের বাইরে থেকে ৯০ লাখ ৭২ হাজার টাকা আয় করেছে।

আয়ের এই তালিকা প্রকাশ করেছেন সিনেমার পরিচালক ও প্রযোজক আরশাদ আদনান। দেশের বেশকিছু সংবাদমাধ্যমে এই খরব জানানো হয়েছে।

সেই হিসেবে দেশের চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে সবচেয়ে সুপারহিট সিনেমা ‘বেদের মেয়ে জোসনা’র আয়ের রেকর্ড প্রায় ছুঁয়ে ফেলেছে ‘প্রিয়তমা’। আর খুব শিগগিরই এর আয়ের রেকর্ড ভাঙতে যাচ্ছে শাকিব খান। তবে যদি গত প্রায় ৩৪ বছরের মুদ্রাস্ফীতি এবং টাকার মানের বিষয়টি বিবেচনায় আনা হয়- তাহলে আজও সর্বকালের সর্বোচ্চ আয় করা সিনেমার তালিকায় থাকবে ‘বেদেরে মেয়ে জোসনা’ই।

১৯৮৯ সালে নির্মিত ‘বেদের মেয়ে জোসনা’ সিনেমার আয় ছিলো প্রায় ২০ কোটি টাকা। তোজাম্মেল হক বকুলের পরিচালনায় সিনেমার প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন ইলিয়াস কাঞ্চন ও অঞ্জু ঘোষ।

সিনেমাটির গল্প শুধু দর্শকদের মনই জয় করেনি। এই সিনেমার গানও ছুঁয়ে যায় তাদের। সিনেমার টাইটেল সং ‘বেদের মেয়ে জোসনা আমায় কথা দিয়েছে’ যা এখনও অনেকের মুখে মুখে। এই গানটি এতটাই জনপ্রিয় যে বলিউডে এই গানের সুর একাধিকবার ব্যবহার করেছেন বিভিন্ন সংগীত শিল্পী ও সুরকাররা। ওই সময় ১ হাজার ২০০টি সিনেমা হলে প্রদর্শিত হয় ‘বেদের মেয়ে জোসনা’।

Nagad

এদিকে ‘প্রিয়তমা’র নির্মাতা দেওয়া তথ্য থেকে জানা গেছে, দেশের ১০৭টি হলে গেল মাসে ২৯ তারিখ সিনেমাটি মুক্তি পায়। দ্বিতীয় সপ্তাহে ২ হল বেড়ে তা ১০৯টি। আর তৃতীয় সপ্তাহে দেশের হলসংখ্যা কমে ৮৪-তে নেমে আস। আর গত ০৭ জুলাই কানাডা ও যুক্তরাষ্ট্রে মুক্তি পায় ‘প্রিয়তমা’। বর্তমানে সেখানে ৪২টি হলে সিনেমাটি চলছে।

উল্লেখ্য, ‘প্রিয়তমা’ সিনেমার কাহিনী প্রয়াত ফারুক হোসেনের। যৌথভাবে চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন ফারুক হোসেন ও হিমেল আশরাফ।

সারাদিন/১৯ জুলাই/এমবি