আশুলিয়ায় চুরি যাওয়া ৩০ বস্তা চাউল উদ্ধার, আটক-২

সাভার প্রতিনিধি:সাভার প্রতিনিধি:
প্রকাশিত: ১২:১৩ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০২৩

সাভারের আশুলিয়ায় এক মুদি দোকানের তালা ভেঙ্গে নগদ টাকা সহ ৩০ বস্তা চাল চুরির ঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ।এসময় চুরি যাওয়া ৩০ বস্তা চাল উদ্ধার করা হয়।

রবিবার (২৩ জুলাই) সকাল সাড়ে ৮টার দিকে সারাদিন.নিউজকে বিষয়টি নিশ্চিত করেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) নোমান ছিদ্দিক।

এরআগে শনিবার (২২ জুলাই) বিকেলে আশুলিয়ার ভাদাইল এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক ও চুরি যাওয়া চাল উদ্ধার করা হয়।

আটককৃতরা হলো- আশুলিয়ার ভাদাইল দক্ষিণ পাড়া এলাকার বাতেন মুন্সীর ছেলে মোঃ শাওন (২৩) ও একই এলাকার মোঃ সাইফুল ইসলাম (৩৫)। এ ঘটনায় আরও দুই অভিযুক্তরা হলেন- একই এলাকার বাতেন মুন্সীর ও তার আরেক ছেলে মোঃ সিয়াম মুন্সী (২৫)।

ভুক্তভোগীর নাম- রকিব আলী (২৮), তিনি মাগুরা জেলার মোহাম্মদপুর কানুটিয়া গ্রামের মোঃ বাকা শেখের ছেলে। তিনি বর্তমানে আশুলিয়ার ভাদাইল এলাকায় ভাড়া বাসায় থেকে মুদি দোকান করতেন বলে জানা যায়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ভুক্তভোগী রকিব আলী (২৮) গত ১৫ জুলাই বিকেলে তার মুদি দোকান তালাবন্ধ করে বাসায় চলে যায়। ওই দিন রাত পৌনে ১২টার দিকে মার্কেটের মালিক ভুক্তভোগীকে ফোন করে জানায় অভিযুক্তরা তার দোকানের তালা কেটে ভিতরে প্রবেশ করে দোকানে থাকা চাউলের বস্তা চুরি করিয়া ভ্যান যোগে নিয়া যাইতেছে। খবর পেয়ে ভুক্তভোগী দোকানে গিয়ে মার্কেট মালিকসহ আশপাশের লোকজনদের উপস্থিতিতে দেখতে পায় দোকানের সাটারে লাগানো একটি চায়না তালা কাটা অবস্থায় মাটিতে পড়ে আছে। তখন দোকানি দোকানের সাটার খুলিয়া ভিতরে প্রবেশ করে দেখে যে, দোকানের ভিতর থাকা ৩০ বস্তা চাউল এবং দোকানের ক্যাশ ড্রয়ারে থাকা নগদ ৯৮ হাজার ৭৫০ টাক নাই। পরে স্থানীয়দের নিকট থেকে জানতে পারে অভিযুক্তরা তালা কেটে দোকানে প্রবেশ করে চালসহ নগদ টাকা চুরি করিয়া নিয়া পালাইয়া গিয়াছে। পরে ভুক্তভোগী থানায় একটি অভিযোগ দায়ের করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে দুইজনকে আটক করে এবং চাউল উদ্ধার করে।

Nagad

এজাহার সূত্রে আরও জানা যায়, অভিযুক্তরা ভুক্তভোগীর পূর্ব পরিচিত। তাদের সাথে ভুক্তভোগীর অনেক দিনের ব্যবসাও ছিল। সেই সুবাদে অভিযুক্তরা তার নিকট ১৩ হাজার টাকাও পাবে।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) নোমান ছিদ্দিক বলেন, এ ঘটনায় ভুক্তভোগী বাদি হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দায়ের করেন। পরে তদন্তে নেমে ঘটনার সত্যতা পাওয়ায় অভিযান চালিয়ে দুইজনকে আটক করা হয়। সেই সাথে চুরি যাওয়া ৩০ বস্তা চাল উদ্ধার করা হয়েছে।

তিনি আরও বলেন, আটক দুই আসামীকে আজ সকালে আদালতে পাঠানো হবে। সেই সাথে এই মামলার বাকি দুই আসামীকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।