বিএনপি নেতা চাঁদের জামিন নামঞ্জুর

সাতক্ষীরা সংবাদদাতাসাতক্ষীরা সংবাদদাতা
প্রকাশিত: ৫:৫০ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০২৩

ছবি- সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে দায়ের করা মামলায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের জামিন নামঞ্জুর করেছেন সাতক্ষীরা আদালত। পরে তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

রোববার (২৩ জুলাই) দুপুর সাড়ে ১২টায় সাতক্ষীরা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রট আদালতে আবু সাঈদ চাঁদকে হাজির করা হয়। এ সময় তিনি জামিন প্রার্থনা করলে বিচারক জিয়ারুল ইসলাম তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সাতক্ষীরা জেলা ও দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট আব্দুল লতিফ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ২৫ মে সাতক্ষীরা জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সহ-সভাপতি ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য অ্যাডভোকেট সাইদুজ্জামান জিকো বাদী হয়ে সাতক্ষীরা আমলী আদালত-১-এই মামলাটি দায়ের করেন। মামলায় সাতক্ষীরা জজ কোর্টের পিপি আব্দুল লতিফসহ ১১ জনকে সাক্ষী করা হয়েছে।

আদালতের পিপি অ্যাডভোকেট আব্দুল লতিফ বলেন, গত ১৯ মে রাজশাহীর পুঠিয়ায় প্রকাশ্য জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ। এই ঘটনায় সাতক্ষীরায় তার বিরুদ্ধে মামলা করেন জেলা স্বেচ্ছাসেবক লীগের নেতা সাইদুজ্জামান জিকো। তিনি আরও জানান, অন্য মামলায় আসামি জেলে থাকায় তার বিরুদ্ধে প্রোডাকশন ওয়ারেন্ট জারি করা হয়। আজ (২৩ জুলাই) শুনানি শেষে তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে।

সারাদিন/২৩ জুলাই/এমবি 

Nagad