দিনাজপুরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

দিনাজপুর সংবাদদাতাদিনাজপুর সংবাদদাতা
প্রকাশিত: ৫:১১ অপরাহ্ণ, জুলাই ২৪, ২০২৩

ছবি- সংগৃহীত

দিনাজপুরে স্ত্রী ববিতা রানীকে হত্যার দায়ে প্রভাত চন্দ্র রায় নামে এক আসামির মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সাথে তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ডও দেওয়া হয়েছে।

সোমবার (২৪ জুলাই) দুপুরে দিনাজপুর সিনিয়র জেলা ও দায়রা জজ মো: যাবিদ হোসেন আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত প্রভাত চন্দ্র রায় দিনাজপুরের সদর উপজেলার মাধবপুর চিরাকুঠি পাড়ার লালু চন্দ্র রায়ের ছেলে।

রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো: রবিউল ইসলাম রবি সংবাদমাধ্যমকে এই রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০০৯ সালে প্রভাত চন্দ্র রায়ের সাথে ববিতা রানী রায়ের বিয়ে হয়। বিয়ের পর তাদের সংসারে একটি দুই সন্তানের জন্ম হয়। ২০১৪ সালে মাদকাসক্ত প্রভাত স্ত্রী-সন্তানদের ভরণপোষণ না দিয়ে দেশান্তর হন। এই অবস্থায় বাধ্য হয়ে ববিতা ভাইয়ের বাড়িতে আশ্রয় নেন। সেখানে কিছুদিন থাকার পর প্রভাত ফিরে এসে স্ত্রী-সন্তানদের বাড়িতে নিয়ে যান। কিন্তু তিনি আবারও মাদক সেবন শুরু করলে সংসারে অশান্তি সৃষ্টি হয়।

ববিতা স্বামীর কর্মকাণ্ডের প্রতিবাদ করলে তাকে মারধর করতেন প্রভাত। এতে বাধ্য হয়ে ববিতা ফের ভাইয়ের বাড়িতে চলে আসার সিদ্ধান্ত নেন। এতে ক্ষিপ্ত হয়ে ২০১৭ সালের ২৮ ডিসেম্বর বিকেলে ববিতাকে শাবল দিয়ে এলোপাতাড়ি মারধর করেন। একপর্যায়ে স্ত্রীর গলা চেপে শ্বাসরোধ করে হত্যা করেন।

Nagad

এই ঘটনায় ববিতার ভাই পরিতোষ চন্দ্র রায় বাদী হয়ে কোতয়ালী থানায় একটি হত্যা মামলা করেন। মামলায় সাক্ষ্য-প্রমাণ শেষে সোমবার (২৪ জুলাই) দুপুরে বিচারক এই রায় ঘোষণা করেন। একই সাথে রায়ে আসামিকে ২০ হাজার টাকা অর্থদণ্ডও করা হয়েছে।

সারাদিন/২৪ জুলাই/এমবি