যুবলীগ নেতার কবজি বিচ্ছিন্ন, আ.লীগ নেতাসহ ৩০ জনের বিরুদ্ধে মামলা

নাটোর সংবাদদাতানাটোর সংবাদদাতা
প্রকাশিত: ৪:০২ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২৩

ছবি- সংগৃহীত

নাটোরে ওয়ার্ড যুবলীগ নেতাকে কুপিয়ে হাতের কবজি বিচ্ছিন্ন করার ঘটনায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ ৩০ জনকে আসামি করে মামলা করা হয়েছে।

সোমবার (২৪ জুলাই) দিনগত রাত ১২টার দিকে আহত যুবলীগ নেতা মিঠুন আলীর ভাই স্বপ্ন বাদশা বাদী হয়ে নাটোর সদর থানায় একটি মামলা করেছেন। এই ঘটনায় অভিযুক্ত পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নাটোর সদর থানার উপ-পরিদর্শক (এসআই) সাজ্জাদ হোসেইন গণমাধ্যমকে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

আহত মিঠুন আলী (৩৫) শহরের ভবানীগঞ্জ এলাকার মৃত শাহাবুদ্দিন আলীর ছেলে এবং পৌর ৩ নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক।

মামলার আসামিরা হলেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক মোর্তজা আলী বাবলু, নাটোর পৌর আওয়ামী লীগের সভাপতি মোস্তাক আলী মুকুল, সোহাগ, নান্নু শেখ, আশরাফ, রিপন, সাব্বির, মাহতাব, আলম, সাইফুল, নাহিদ জীবন, শরীফ, শুভ, তরিকুল, আশা, ঈমন, জিহাদ, অনন্য, সিজু, সাব্বির, হাসান, জনি, ওবায়দুল সরদার, রুমন, মহসিন ও নাসির। এদের মধ্যে একজন কিশোরও রয়েছে। এছাড়া অজ্ঞাতপরিচয় আরও ৮-১০ জনকে আসামি করা হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সাবেক কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা নান্নু শেখের সাথে ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক মিঠুন আলীর দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। গত ১৬ এপ্রিল যুবলীগ নেতা মিঠুনসহ তার সমর্থকরা নান্নু শেখকে কুপিয়ে জখম করেন। এরপর থেকেই এলাকায় দুই গ্রুপের মধ্যে উত্তেজনা চলছিল। পরে গত রোববার রাত সাড়ে ৯টার দিকে মিঠুনসহ তার সমর্থকরা বলারীপাড়া এলাকা দিয়ে যাচ্ছিলেন। এ সময় রাজার পুকুর পাড়ে মুখোশ পরা অবস্থায় ২০-২৫ জন যুবক মিঠুনের ওপর হামলা করেন। তারা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তার হাতের কবজি বিচ্ছিন্ন করে দেন। এ সময় মিঠুনকে বাঁচাতে গেলে তার সমর্থক আরমান আলী, আব্দুলাহ আল রাব্বি ও বকুল মিয়াসহ চারজন আহত হন।

Nagad

মিঠুন আলীকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে নাটোর আধুনিক সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ঢাকার লালমাটিয়ায় সিটি হাসপাতালে পাঠানো হয়।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান গণমাধ্যমকে বলেন, এটি একটি পরিকল্পিত মিথ্যা মামলা। ঘটনা সম্পর্কে তিনি কিছুই জানতেন না।

নাটোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম আহমেদ গণমাধ্যমকে মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, এই ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে।

সারাদিন/২৫ জুলাই/এমবি