প্রকাশ্যে এলো প্রভাসের ‘কল্কি ২৮৯৮ এডি’

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ১২:৫৬ অপরাহ্ণ, জুলাই ২৬, ২০২৩

ছবি- সংগৃহীত

প্রকাশ্যে এসেছে নাগ অশ্বিন পরিচালিত সিনেমা ‘কল্কি ২৮৯৮ এডি’র প্রথম ঝলক। এত দিন যার নাম ছিল ‘প্রজেক্ট কে’। নাগ অশ্বিন পরিচালিত এই সিনেমাতে মুখ্য চরিত্রে রয়েছেন দক্ষিণী তারকা প্রভাস, বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন ও অভিনেতা অমিতাভ বচ্চন। সিনেমাতে খলচরিত্রে দেখা যাবে দক্ষিণী তারকা কমল হাসনকে।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানিয়েছে, গত ২০ জুলাই আমেরিকার সান দিয়েগোয় কমিক কন অনুষ্ঠানে উদ্বোধন হয়েছে ‘কল্কি ২৮৯৮ এডি’ সিনেমার প্রথম ঝলক। ‘কল্কি ২৮৯৮ এডি’ই প্রথম ভারতীয় সিনেমা যার প্রথম ঝলক মুক্তি পেয়েছে কমিক কনের মঞ্চে। আগামী বছর জানুয়ারি মাসে মুক্তি পাওয়ার কথা এই সিনেমার। তবে এখন খবর, পিছিয়ে যেতে পারে মুক্তির সেই তারিখ।

এর আগে একাধিক বার হোঁচট খেয়েছে ‘কল্কি ২৮৯৮ এডি’ সিনেমা। শুটিং চলাকালীন সেটেই আহত হন অমিতাভ। পাঁজরে চোট লাগায় সুস্থ হতে দীর্ঘ দিন সময় লেগেছে বিগ বি-র। ফলে স্থগিত রাখতে হয়েছে সিনেমার শুটিং। তখনই কানাঘুষো শোনা গিয়েছিল, নির্ধারিত সময়ে মুক্তি সম্ভব নয় সিনেমার।

যদিও চলতি বছরেই একটি পোস্টার সামাজিক যোগাযোগমাধ্যমের পাতায় পোস্ট করে দীপিকা জানান, আগামী বছর ১২ জানুয়ারি মুক্তি পাবে সিনেমা। এবার খবর, নির্ধারিত সেই তারিখের বদলে আগামী বছর মে মাসে মুক্তি পাবে ‘কল্কি ২৮৯৮ এডি’।

শোনা যাচ্ছে, ২০২৪ সালে ৯ মে মুক্তি পেতে পারে ‘কল্কি ২৮৯৮ এডি’। প্রযোজক অশ্বিনী দত্তের জন্য নাকি এই দিন খুব শুভ। এই তারিখে সিনেমা মুক্তি পেলে ব্যবসায়িক দিক থেকে লাভবান হওয়ার সম্ভাবনা বেশি রয়েছে বলে আশা তার। এর আগেও তাঁর প্রযোজিত একাধিক সিনেমা মুক্তি পেয়েছে ৯ মে। সেই সব ক’টি সিনেমাই রমরমিয়ে ব্যবসা করেছে বক্স অফিসে।

এদিকে প্রভাসের আগের সিনেমা ‘আদিপুরুষ’-এর ভরাডুবি হয়েছে বক্স অফিসে। তার আগের সিনেমা ‘রাধে শ্যাম’ও ফ্লপ। ‘কল্কি ২৮৯৮ এডি’ সিনেমার ক্ষেত্রে তাই কোনও ঝুঁকি নিতে চাইছেন না নির্মতারা। যদিও এ নিয়ে এখনও পর্যন্ত কোনও আনুষ্ঠানিক ঘোষণা করেননি সিনেমার নির্মাতারা।

Nagad

সারাদিন/২৬ জুলাই/এমবি