ডেঙ্গুতে একদিনে ১০ মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৩৬১ রোগী

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৮:০৪ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২৩

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২ হাজার ৩৬১ জন।এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২২৫ জনে।এর আগে বুধবার (২৬ জুলাই) একদিনে দুই হাজার ৬৫৩ জন হাসপাতালে ভর্তি হন, যা একদিনে এ বছরের মধ্যে সর্বোচ্চ।

বৃহস্পতিবার (২৭ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ মো. জাহিদুল ইসলামের সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন দুই হাজার ৩৬১ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা এক হাজার ১২২ জন ও ঢাকার বাইরের এক হাজার ২৩৯ জন।

প্রসঙ্গত, চলতি বছরের ২৬ জুলাই পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৭০২ জন। এর মধ্যে ঢাকা সিটিতে ২৪ হাজার ৭৯৮ জন ও সারাদেশে (ঢাকা সিটি ব্যতীত) ১৭ হাজার ৯০৪ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।চলতি বছরে এ পর্যন্ত মোট ৩৪ হাজার ১০ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকা সিটির বিভিন্ন হাসপাতাল থেকে ১৯ হাজার ৮১২ জন এবং সারাদেশের (ঢাকা সিটি ব্যতীত) বিভিন্ন হাসপাতাল থেকে ১৪ হাজার ১৯৮ জন ছাড়পত্র পেয়েছেন।

বর্তমানে সারাদেশে মোট আট হাজার ৪৬৭ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ঢাকা সিটিতে চার হাজার ৮০৯ জন এবং সারাদেশে (ঢাকা সিটি ব্যতীত) তিন হাজার ৬৫৮ জন রোগী হাসপাতালে ভর্তি আছেন।

Nagad