টানা ১০ দিন বৃষ্টির পূর্বাভাস

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৩:০০ অপরাহ্ণ, জুলাই ৩১, ২০২৩

ছবি- সংগৃহীত

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঢাকা, টাঙ্গাইল, মাদারীপুর, রংপুর, নেত্রকোনা, রাঙ্গামাটি, কুমিল্লা, ফেনী, যশোর ও কুষ্টিয়া জেলাসহ রাজশাহী ও সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে।

সোমবার (৩১ জুলাই) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এই তথ্য জানিয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল, চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায়; ঢাকা, রাজশাহী বিভাগের অনেক জায়গায়, ময়মনসিংহ, রংপুর, সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সাথে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে বলেও জানিয়েছে সংস্থাটি।

এদিকে, আবহাওয়া অধিদপ্তরের সিনিয়ের আবহাওয়াবিদ ড. আবুল কালাম মল্লিক গণমাধ্যমকে বলেন, জুলাই মাসে বৃষ্টিপাতের প্রবণতা কম থাকবে বলা হয়েছিল। তবে আগস্টের শুরুতে বৃষ্টিপাতের প্রবণতা বাড়বে। সেটি নিরবচ্ছিন্ন নয়।

আগামী ১০ দিনের আবহাওয়া নিয়ে আবহাওয়াবিদ ড. আবুল কালাম বলেন, বরিশালে আজ (সোমবার) থেকে টানা দশদিন অল্প অল্প করে বৃষ্টি হবে। চট্টগ্রাম, কুমিল্লা, হাতিয়া ও ফেনি অঞ্চলে ২ আগস্ট থেকে ১০ আগস্ট পর্যন্ত বৃষ্টিপাতের তীব্রতা বাড়বে। রংপুর ও রাজশাহীতে এই সপ্তাহের শেষের দিকে বৃষ্টিপাতের প্রবণতা বাড়বে। ঢাকায় আজ (সোমবার) থেকে প্রতিনিয়ত অল্প করে বৃষ্টি হবে। এটি ঢাকা বিভাগেও হবে। ময়মনসিংহে প্রতিদিন বৃষ্টি হবে, ৪ আগস্টের পর তীব্রতা বাড়বে। সিলেটে প্রতিদিন বৃষ্টি হবে।

সারাদিন/৩১ জুলাই/এমবি 

Nagad