হাতিয়ার সাথে সারাদেশের নৌ-যোগাযোগ বন্ধ

নোয়াখালী সংবাদদাতানোয়াখালী সংবাদদাতা
প্রকাশিত: ৬:১১ অপরাহ্ণ, আগস্ট ১, ২০২৩

ছবি- সংগৃহীত

বৈরী আবহাওয়ার কারণে অতিরিক্ত জোয়ারে নিঝুম দ্বীপসহ নোয়াখালীর হাতিয়া উপজেলার বেশ কিছু নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এছাড়া স্বাভাবিকের চেয়ে মেঘনা নদীতে কয়েক ফুট উচ্চতায় জোয়ারের পানির কারণে হাতিয়ায় ৩ নম্বর সতর্কতা সংকেত দেখানো হয়েছে। এই কারণে সারাদেশের সাথে নৌ-যোগাযোগ বন্ধ রাখা হয়েছে।

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কায়সার খসরু গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। ইউএনও বলেন, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব ধরনের নৌযান বন্ধ রেখে উপকূলের কাছাকাছি থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

স্থানীয় বাসিন্দা ও উপজেলা প্রশাসন জানিয়েছে, মঙ্গলবার (০১ আগস্ট) সকাল থেকে দ্বীপ উপজেলা হাতিয়ার সাথে হাতিয়া-ঢাকা লঞ্চ, হাতিয়া-চট্টগ্রাম, হাতিয়া-ভোলা স্টিমার চলাচল ও হাতিয়া-বয়ারচর চেয়ারম্যান ঘাট সি-ট্রাক চলাচল বন্ধ রয়েছে। লঘুচাপের প্রভাবে হাতিয়ার মেঘনা ও পার্শ্ববর্তী বঙ্গোপসাগর উত্তাল রয়েছে। এসব এলাকায় ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখানো হয়েছে।

ভোর থেকে উপজেলায় বৃষ্টি ও প্রচণ্ড বেগে বাতাস বইছে। বাতাসের দমকা হাওয়ার কারণে নদী পারাপারে ঝুঁকি থাকায় সকাল থেকে সাময়িক নৌ-চলাচল বন্ধ রাখা হয়েছে।

সারাদিন/০১ আগস্ট/এমবি 

Nagad