লালমনিরহাটে জমি নিয়ে বিরোধে যুবককে পিটিয়ে হত্যা

লালমনিরহাট সংবাদদাতালালমনিরহাট সংবাদদাতা
প্রকাশিত: ৫:৫৭ অপরাহ্ণ, আগস্ট ২, ২০২৩

ছবি- সংগৃহীত

লালমনিরহাটে জমি সংক্রান্ত বিরোধের জেরে এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।

মঙ্গলবার (০১ আগস্ট) রাত ১১টায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাইজুদ্দিন (৩৫) নামের ওই যুবকের মৃত্যু হয়। একইদিন বিকেলে কালীগঞ্জ উপজেলার পূর্ব দুহুলী এলাকায় এই ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, পূর্ব দুহুলী এলাকার মৃত নজর আলীর ছেলে আব্দুল করিমের (৫০) সাথে একই এলাকার গিয়াস উদ্দিনের ছেলে রিয়াজ উদ্দিনের (৪০) দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছিল। তারই ধারাবাহিকতায় মঙ্গলবার বিকেলে রিয়াজুদ্দিনের ছোট ভাই তাইজুদ্দিন (৩৫) দুহুলী বাজারে টিসিবির পণ্য তুলতে গেলে করিম মিয়া ও তার ছেলে আলামিনসহ কয়েকজন অতর্কিতভাবে হামলা চালান। তাইজুদ্দিনকে বেধড়ক মারধরের একপর্যায়ে ঘটনাস্থলে তিনি জ্ঞান হারান। এছাড়া আবু জাফর, আইয়ুব আলী ও কামরুল ইসলামকে গুরুতর আহত করে হামলাকারিরা পালিয়ে যান।

পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তিনজনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। পরে রংপুরে চিকিৎসাধীন অবস্থায় তাইজুদ্দিন মারা যান। এই ঘটনায় নিহতের ভাই রিয়াজ উদ্দিন বুধবার (০২ আগস্ট) সকালে কালিগঞ্জ থানায় হত্যা মামলা করেন।

কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ কবির গণমাধ্যমকে বলেন, জমি সংক্রান্ত বিষয়ে উভয়পক্ষের মারামারি হয়। এতে তাইজুদ্দিন নামে এক যুবক গুরুতর আহত হলে রংপুর মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এই ঘটনায় কালিগঞ্জ থানায় একটি হত্যা মামলা করা হয়েছে। দ্রুত আসামিদের গ্রেপ্তার করা হবে।

সারাদিন/০২ আগস্ট/এমবি 

Nagad