আমরা শান্তিপূর্ণ, অবাধ, সুষ্ঠু নির্বাচন চাই: কাদের

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৩:০৩ অপরাহ্ণ, আগস্ট ৩, ২০২৩

সংগৃহীত ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন আয়োজন আওয়ামী লীগের কমিটমেন্ট। আমরা শান্তিপূর্ণ নির্বাচন চাই। অবাধ, সুষ্ঠু নির্বাচন চাই। আমরা সবার সঙ্গে বলছি। এটা আমাদের কমিটমেন্ট। দেশের জনগণের কাছে কমিটমেন্ট।

বৃহস্পতিবার (৩ আগস্ট) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ নেতাদের সঙ্গে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের বৈঠক হয়। বৈঠক শেষে ওবায়দুল কাদের সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, মার্কিন রাষ্ট্রদূত তার বক্তব্যে কোথাও তত্ত্বাবধায়ক সরকার, পার্লামেন্টের বিলুপ্তি, শেখ হাসিনার পদত্যাগসহ বিএনপির কোনো দাবি তুলে ধরেননি। নির্বাচন নিয়ে আওয়ামী লীগের কোনো চাপ নেই। আওয়ামী লীগ সুষ্ঠু, শান্তিপূর্ণ নির্বাচন করতে প্রতিজ্ঞাবদ্ধ।

তিনি বলেন যুক্তরাষ্ট্রের সঙ্গে এ দেশের সম্পর্ক ভালো পর্যায়ে রয়েছে। আজকের বৈঠকে আগামী নির্বাচন নিয়ে কথা হয়েছে। আওয়ামী লীগের বক্তব্য একটাই- শান্তিপূর্ণভাবে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চাই।

বিএনপি নেতাকর্মীরা গত ১৪ বছরে দৃশ্যমান কোনো আন্দোলন করতে পারেনি মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, ‘তারেক জিয়ার রায় নিয়ে বিএনপি গৎবাঁধা বক্তব্য দিয়েছে।’

এদিন বেলা সোয়া ১১টায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের অষ্টম তলায় দুজনের মধ্যে বৈঠকটি শুরু হয়। বৈঠক শেষ হয় বেলা সাড়ে ১২টায়।

Nagad

সকাল সোয়া ১১টার দিকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের অষ্টম তলায় দলের সাধারণ সম্পাদকের কক্ষে বৈঠক শুরু হয়। এ সময় ওবায়দুল কাদেরের সঙ্গে দলের সভাপতিমণ্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আন্তর্জাতিক সম্পাদক ড. শাম্মী আহম্মেদ, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ এবং কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য অধ্যাপক মোহাম্মদ এ আরাফাত উপস্থিত ছিলেন।