মেসি দাপট দেখাচ্ছেন মার্কিন লিগে, টাইব্রেকারে মায়ামির জয়

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:৩২ পূর্বাহ্ণ, আগস্ট ৭, ২০২৩

ম্যাচ যেভাবে গড়াচ্ছিলেন-তাতে যুক্তরাষ্ট্রে লিওনেল মেসির প্রথম হারের উত্তাপ টের পাচ্ছিলেন সবাই। সেখানেও বাজিমাত করলেন ফুটবলের এই জাদুকর। নির্ধারিত সময়ের ৮ গোলের শেষ পর্যন্ত গড়ায় টাইব্রেকারে। আর টাইব্রেকে ৫-৩ ব্যবধানে পাওয়া জয়ের মাধ্যমে লিগস কাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে মেসির ইন্টার মায়ামি।

শুরুতেই গোল হজম করে নিজেদের খেলার ধরণই পালটে ফেলে প্রতিপক্ষ এফসি ডালাস। পাঁচজন ডিফেন্ডার নিয়ে পুরোপুরি কাউন্টার অ্যাটাক নির্ভর ফুটবলে মনোযোগ দেয় তারা। তাতে সফলতাও এসেছে হাতে নাতে। ৩৭ মিনিটে ফাকুন্দো কুইগনন আর ৪৫ মিনিটে বেনার্ড কামুঙ্গোর গোলে ২-১ এর লিড পায় ডালাস।

২-১ ব্যবধানে দ্বিতীয়ার্ধ শুরু করে আবারও চাপের মুখে পড়ে মায়ামি। ডালাসের কাউন্টার অ্যাটাক আরও একবার এগিয়ে দেয় তাদের। ৬৩ মিনিটে অ্যালান ভালেস্কোর গোলে ম্যাচ থেকে অনেকটাই ছিটকে পড়ে সফরকারীরা।

৮০ মিনিটে মেসির ফ্রিকিকে বল নিজেদের জালে জড়িয়ে দেন ডালাস লেফটব্যাক মার্কো ফারফান। আর ৮৫ মিনিটে মেসি নিজেই করে বসেন দুর্দান্ত এক ফ্রিকিক গোল। ৪-৪ গোলে শেষ হয় নির্ধারিত ৯০ মিনিট। পরবর্তীতে পেনাল্টি শুটআউটে ৩-৫ ব্যবধানে জেতে মেসির দল। এতে মেসি পেয়েছেন দুই গোল।

মার্কিন যুক্তরাষ্ট্রে মেসি এবার নতুন চ্যালেঞ্জ জয় করলেন। তবে চ্যালেঞ্জ যেখানে, মেসি সেখানে। মেসি মাঠে নামবেন আর চ্যালেঞ্জ নেবেন না তা কী করে হয়? যুক্তরাষ্ট্রে পাড়ি দেওয়ার পর থেকেই তো একের পর এক চ্যালেঞ্জের মুখোমুখি হতে হচ্ছে বিশ্বকাপজয়ী এই আর্জেন্টাইন অধিনায়ককে।।
নতুন ক্লাব ইন্টার মায়ামির সঙ্গে খাপ খাওয়ানোর চ্যালেঞ্জ ছিল সবার আগে। তবে তা ভালভাবেই উৎরে গেছেন এলএম টেন। সেই সঙ্গে দলকে জেতানোর চ্যালেঞ্জও ছিল তার। তাতেও সফল মেসি।

Nagad