বিশ্বকাপ ট্রফি মিরপুরে

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৬:০৭ অপরাহ্ণ, আগস্ট ৮, ২০২৩

ছবি- বিসিবি

বাংলাদেশ সফরে এসেছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ট্রফি। সফরের প্রথমদিন পদ্মা সেতুতে ফটোসেশনের পর দ্বিতীয় দিনে বিশ্বকাপ ট্রফি নেওয়া হয়েছে হোম গ্রাউন্ড মিরপুরে।

মঙ্গলবার (০৮ আগস্ট) সকাল ৮টা ৩৭ মিনিটে রাজধানীর হোটেল লা মেরিডিয়ান থেকে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নেওয়া হয়। তবে প্রায় ১ ঘণ্টা পরে ৯টা ৪০ মিনিটে স্টেডিয়ামে ট্রফি উন্মুক্ত করা হয়।

জাতীয় পুরুষ ও নারী ক্রিকেট দল, বর্তমান ও সাবেক ক্রিকেটার, অফিসিয়াল, সংগঠক ও গণমাধ্যমের জন্য ট্রফিটি উন্মুক্ত করা হয়েছে বিশ্বকাপের এই ট্রফি। এ সময় ট্রফির সাথে ছবি তুলেছেন জাতীয় দলের ক্রিকেটাররা।

একইসাথে জাতীয় দলের কোচিং স্টাফ এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কর্তাদেরও ছবি তোলার সুযোগ দেওয়া হচ্ছে। আগামীকাল সাধারণ দর্শকরাও এই ট্রফি দেখার সুযোগ পাবেন।

এরপর শেষের দিন (০৯ আগস্ট) ঢাকার বসুন্ধরা শপিং কমপ্লেক্সে সর্বসাধারণের জন্য বিশ্বকাপ ট্রফি প্রদর্শন করা হবে। নির্দিষ্ট একটি দূরত্ব থেকে ভক্তরা এর সাথে ছবি তুলতে পারবেন। এজন্য কোনো টিকিট লাগবে না। অধিক সংখ্যক মানুষকে বিশ্বকাপ ট্রফি দেখা ও ছবি তোলার সুযোগ করে দিতেই বসুন্ধরা শপিং কমপ্লেক্সে ট্রফি প্রদর্শনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানায় বিসিবি।

এর আগে সোমবার (০৭ আগস্ট) পদ্মা সেতুর মাওয়া প্রান্তের ১ নাম্বার পিলারের পাশে চলে ওয়ানডে বিশ্বকাপের ট্রফির আনুষ্ঠানিক ফটোসেশন। শুরুতে হেলিকপ্টারে আসার কথা থাকলেও বৈরী আবহাওয়ার কারণে বিমানবন্দর থেকে সড়ক পথে পদ্মা সেতুতে নিয়ে আসা হয় বিশ্বকাপ ট্রফি।

Nagad

সকাল থেকে শুরু হওয়া বৃষ্টি ও মেঘলা আকাশের কারণে নির্ধারিত সময় ৩টার পরিবর্তে ফটোসেশন শুরু হয় বেলা সাড়ে ৪টায়। প্রায় ঘন্টাখানেক ধরে চলে ফটোসেশন। তার আগে গত রোববার (০৬ আগস্ট) মধ্যরাতে বিশ্বকাপ ট্রফি বাংলাদেশে এসে পৌঁছায়।

সারাদিন/০৮ আগস্ট/এমবি