সাহেদের মামলার রায় ২১ আগস্ট

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৬:৫৪ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০২৩

ছবি- সংগৃহীত

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ করিমের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলার রায় ঘোষণার জন্য আগামী ২১ আগস্ট দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (১০ আগস্ট) ঢাকার বিশেষ জজ আদালত-৭-এর বিচারক প্রদীপ কুমার রায় এই মামলায় রাষ্ট্রপক্ষ ও আসামি পক্ষের যুক্তি-তর্ক উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য এদিন ধার্য করেন।

সাহেদের আইনজীবী এ বি এম খায়রুল কবির গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, এই মামলায় আজ উভয় পক্ষের যুক্তিতর্ক শুনানি শেষ হয়। পরে আদালত মামলার রায় ঘোষণার দিন ধার্য করেন।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, ২০২০ সালের ৫ নভেম্বর নির্ধারিত ২১ কার্যদিবসের মধ্যে সম্পদের হিসাব জমা দিতে সাহেদকে নোটিশ দেয় দুদক। এ সময়ে তিনি সম্পদের হিসাব জমা না দেওয়ায় আরও ১৫ কার্যদিবস সময় দেওয়া হয়। তবে বর্ধিত সময়ের মধ্যেও সম্পদ বিবরণী জমা না দিলে অনুসন্ধানে নামে দুদক।

অনুসন্ধানে তার বিরুদ্ধে ১ কোটি ৬৯ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ পাওয়া যায়। এই অভিযোগে ২০২১ সালের ১ মার্চ সাহেদের বিরুদ্ধে দুদকের সমন্বিত ঢাকা জেলা কার্যালয়-১ এই মামলা দায়ের করা হয়।

সারাদিন/১০ আগস্ট/এমবি 

Nagad