মাহমুদউল্লাহকে ছাড়াই এশিয়া কাপের দল ঘোষণা

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ১২:৫৯ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০২৩

সংগৃহীত

অবশেষে ‘সাইলেন্ট কিলার’ খ্যাত মাহমুদউল্লাহ রিয়াদকে ছাড়াই এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শনিবার (১২ আগস্ট) সকালে এক সংবাদ সম্মেলনে আসন্ন টুর্নামেন্টের জন্য দল ঘোষণা করেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন ইমার্জিং এশিয়া কাপে দুর্দান্ত পারফর্ম করা তানজিদ হাসান তামিম। ইমার্জিং এশিয়া কাপে পারফর্ম করে দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরেছেন শেখ মেহেদী। ডিপিএল এবং ইমার্জিং এশিয়া কাপে ধারাবাহিকতার ফলস্বরূপ দলে জায়গা মিলেছে নাইম শেখেরও। এছাড়া দলে জায়গা নিশ্চিত করেছেন নাসুম আহমেদ।

পূর্ব নির্ধারিত সিদ্ধান্ত অনুযায়ী, এশিয়া কাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন সাকিব আল হাসান। সিনিয়রদের মধ্যে তার সঙ্গী শুধু মুশফিকুর রহিম। এছাড়া দলে আছেন লিটন, তাসকিন, শান্ত এবং মুস্তাফিজ।

এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দল: সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, নাসুম আহমেদ, আফিফ হোসেন, লিটন কুমার দাস, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মেহেদী হাসান মিরাজ, শামীম হোসেন পাটোয়ারী, নাজমুল হোসেন শান্ত, শরীফুল ইসলাম, শেখ মেহেদী হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, নাঈম শেখ, তাওহীদ হৃদয় ও তানজীদ তামিম।

সারাদিন/১২ আগস্ট/এমবি 

Nagad