রোনালদোর হাত ধরে প্রথম শিরোপা, চ্যাম্পিয়ন আল-নাসর

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:১১ পূর্বাহ্ণ, আগস্ট ১৩, ২০২৩

সিআরসেভেন যে এখনই ফুরিয়ে যাননি, সেটার প্রমাণ দিলেন গতরাতেও। বাজিমাত করলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। জোড়া গোল করে আল নাসরকে এনে দিলেন আরব ক্লাব চ্যাম্পিয়ন্স কাপের প্রথম শিরোপা। এতে করে সৌদি আরবের ক্লাবে নাম লেখানোর পর প্রথমবারের মতো কোনো শিরোপার স্বাদ পেলেন সিআর সেভেন।

শনিবার (১২ আগস্ট) রাতে কিং ফাহাদ স্টেডিয়ামে আরব ক্লাব চ্যাম্পিয়ন্স কাপের ফাইনালে আরও একবার নিজের জাত চেনালেন ৩৮ বছরের এই ‘তরুণ’। জোড়া গোল করে তার ক্লাব আল-নাসরকে দিলেন প্রথমবার এই লিগ জয়ের স্বাদ। তাও আবার ৯ জনের দল নিয়ে।

কিং ফাহাদ স্টেডিয়ামে চ্যাম্পিয়ন্স কাপের ফাইনালটা ছিল বেশ জমজমাট। ম্যাচের ৫০ মিনিট পর্যন্ত গোলশূন্য থাকতে হয় দুই দলকেই। কিন্তু চার মিনিট বাদেই বড় ধাক্কা খায় রোনালদোর দল। আরেক ডিফেন্ডার নাওয়াফ বুশাল লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। ৯ জনের দল নিয়ে লড়তে থাকেন সিআর সেভেন। খেলার ভাবে ইঙ্গিত মিলছিল টাইব্রেকারে যাওয়ার। কিন্তু ৯৮ মিনিটের মাথায় দলকে জয়সূচক গোল এনে দেন রোনালদো। আর তাতেই প্রথমবারের মতো আরব ক্লাব চ্যাম্পিয়ন্স কাপের শিরোপা নিশ্চিত হয় আল নাসরের।

অতিরিক্ত সময়ের প্রথমার্ধে ক্রসবারের রিবাউন্ড থেকে একেবারে ‘বাঘের’ মতো ঝাঁপিয়ে গোল করেন রোনালদো। ১১৫ মিনিট পর্যন্ত রোনালদো মাঠে থেকে জয় নিশ্চিত করেই আসেন। ১২২ মিনিট পর্যন্ত খেলা হয়েছিল। কিন্তু মাথায় ছোট্ট চোট লাগার জন্য তাকে আর মাঠে রাখার ঝুঁকি নেয়নি আল নাসর। কারণ দু’দিন পরেই শুরু হবে সৌদি প্রো লিগ। রোনালদো আবারও বুঝিয়ে দিলেন- ফুরিয়ে যাননি, বিস্ময় হয়ে এখনো পুরো মাঠ দাপিয়ে বেড়ানোর ক্ষমতা রাখেন তিনি।