স্ত্রী-সন্তান থাকলেও হিজড়া সেজে চাঁদাবাজি, কারাগারে পাঠানোর আদেশ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৬:০৮ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০২৩

ছবি- সংগৃহীত

স্ত্রী-সন্তান থাকার পরও হিজড়া সেজে চাঁদাবাজি করার অভিযোগে রাজধানীতে গ্রেপ্তার আটজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

রোববার (১৩ আগস্ট) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তাদের হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তাহমিনা হক গ্রেপ্তারকৃতদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

আসামিরা হলেন- মো: হোসেন ওরফে শিলা হিজড়া (২৭), মো: হৃদয় ওরফে পিয়া হিজড়া (১৮), আমিনুল ইসলাম ওরফে ঐশী হিজড়া (২১), মো: সাইফুল ইসলাম ওরফে জয়া হিজড়া (২৭), মো: ইয়াহিয়া ওরফে মৌরি হিজড়া (৩০), মো: নয়ন ওরফে নিশি হিজড়া (২০), মো: বেলাল ওরফে কেয়া হিজড়া (২৮) এবং মো: মিজানুর রহমান ওরফে চায়না হিজড়া (২০)।

এর আগে শনিবার (১২ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর মিরপুর মডেল থানাধীন টেকনিক্যাল মোড়ে তাওহীদ আলী নামের এক মোটরসাইকেল আরোহীর গতিরোধ করে টাকা দাবি করে হিজড়ারা। তিনি টাকা দিতে অস্বীকৃতি জানালে জোর করে তার কাছ থেকে ২০০ টাকা কেড়ে নেয়। পরে তিনি ৯৯৯ এ ফোন করলে মিরপুর মডেল থানা পুলিশের একটি দল চাঁদাবাজি করার অভিযোগে ৮ জনকে গ্রেপ্তার করে। গ্রেপ্তাররা সবাই পুরুষ। তারা দীর্ঘদিন ধরেই হিজড়া সেজে বিভিন্ন স্থানে চাঁদাবাজি করে আসছিলেন।

পুলিশ জানিয়েছে, জনৈক পাপ্পু হিজড়া তাদের গুরুমাতা হিসেবে পরিচিত। এই পাপ্পু দেশের বিভিন্ন স্থান থেকে তাদের ঢাকায় আনেন এবং হিজড়া সাজিয়ে চাঁদাবাজি করান। বিনিময়ে তাকে প্রতিদিন ৬০০ টাকা করে দিতে হয়।

Nagad

গ্রেপ্তারদের বাড়ি লক্ষ্মীপুর, সিরাজগঞ্জ, পাবনা ও ময়মনসিংহ এলাকায়। তাদের কয়েকজন বিবাহিত এবং সন্তানও আছে। গ্রেপ্তারের পর তাদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়।

সারাদিন/১৩ আগস্ট/এমবি