নিবিড় পর্যবেক্ষণে খালেদা জিয়া

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৮:২৩ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০২৩

সংগৃহীত ছবি-

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া হাসপাতালে চিকিৎসকদের ‘সার্বক্ষণিক নিবিড় পর্যবেক্ষণে’ রয়েছেন। হাসপাতালে চিকিৎসাধীন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি হয়নি। চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক দলের সদস্য ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন এ তথ্য জানান। শরীরে জ্বর পুরোপুরি না কমায় এখনও উদ্বিগ্ন মেডিকেল বোর্ড।

চিকিৎসক জানান, খালেদা জিয়াকে করোনারি কেয়ার ইউনিটকে (সিসিইউ) নেওয়ার প্রয়োজন দেখা দিলেও তিনি সায় না দেওয়ায় নেওয়া হয়নি। তবে, সিসিইউর সব ব্যবস্থা কেবিনেই রাখা হয়েছে। চিকিৎসকরা তাকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন।

জাহিদ বলেন, চিকিৎসকদের বোর্ড এখন দিনে দুই থেকে তিনবার বৈঠক করে খালেদা জিয়ার স্বাস্থ্য পরিস্থিতি পর্যালোচনা করছে এবং প্রয়োজন অনুযায়ী চিকিৎসা দিচ্ছে।

গত ১০ আগস্ট খালেদা জিয়ার স্বাস্থ্যের পরীক্ষা করাতে এভারকেয়ার হাসপাতালে যান। সেদিনই চিকিৎসকদের পরামর্শে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়।

জানা গেছে, খালেদা জিয়ার সঙ্গে হাসপাতালে আছে তার গৃহপরিচারিকা ফাতেমা আক্তার ও স্টাফ রূপা। আর মাসুদ নামে নিরাপত্তারক্ষী গুলশানের বাসা ফিরোজা থেকে হাসপাতালে খাবার নিয়ে যান।

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় খালেদা জিয়া এভারকেয়ার হাসপাতালে পৌঁছান। শারীরিক অসুস্থতা নিয়ে জরুরি ভিত্তিতে গত ১০ জুন হাসপাতালে যান খালেদা জিয়া। প্রায় দুই সপ্তাহ চিকিৎসা নিয়ে ২৪ জুন সন্ধ্যায় হাসপাতাল থেকে বাসায় ফেরেন তিনি। এর ঠিক দেড় মাস পর আবারও তাকে হাসপাতালে ভর্তি করা হলো।

Nagad