সাগরে ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে ইলিশ

কক্সবাজার সংবাদদাতাকক্সবাজার সংবাদদাতা
প্রকাশিত: ৬:০৪ অপরাহ্ণ, আগস্ট ১৯, ২০২৩

ছবি- সংগৃহীত

দীর্ঘ অপেক্ষার পর অবশেষে সাগরে ঝাঁকে ঝাঁকে ধরা পড়ছে রুপালি ইলিশ। গভীর সাগরে মৎস্য আহরণকারী প্রতিটি ট্রলার ১ থেকে ৬ হাজার ইলিশ নিয়ে ভিড়ছে কক্সবাজারে। প্রায় তিন মাস পর ট্রলার ভর্তি ইলিশ নিয়ে ঘাটে ফিরে খুশি জেলে ও ট্রলার মালিকরা।

শনিবার (১৯ আগস্ট) সকাল ১০টায় সাগরে মাছ শিকার শেষে বাঁকখালী নদীর মৎস্য অবতরণ কেন্দ্রের ঘাটে ভিড়েছে এফবি আল্লাহ দান-২। ট্রলার থেকে বের করা হচ্ছে ঝাঁকে ঝাঁকে ইলিশ। প্রতিটি ইলিশের ওজন ১ কেজির বেশি। এই ট্রলারে ধরা পড়েছে প্রায় ৬ হাজার ইলিশ।

এফবি আল্লাহ দান-২ ট্রলারের মাঝি রমজান আলী গণমাধ্যমকে বলেন, সাগরে ৮ দিন মাছ শিকার করেছি। প্রতিদিনই জাল ফেলতেই ধরা পড়েছে ঝাঁকে ঝাঁকে ইলিশ। আর ৯ দিনের মাথায় এসব ইলিশ বিক্রি করার জন্য কক্সবাজার মৎস্য অবতরণ কেন্দ্রের ঘাটে এসেছি।

কক্সবাজার মৎস্য অবতরণ কেন্দ্রের ঘাটে দায়িত্বরত আব্দুর রহিম গণমাধ্যমকে বলেন, শনিবার (১৯ আগস্ট) সকালে কমপক্ষে শতাধিক ইলিশ ভর্তি ট্রলার ঘাটে ভিড়েছে। প্রতিটি ট্রলারে ১ থেকে ৬ হাজার ইলিশ নিয়ে এসেছে। ঘাটে ইলিশ বিক্রি করে পুনরায় ট্রলারে বরফ, খাদ্য ও তেলসহ অন্যান্য সরঞ্জাম নিয়ে সাগরে ইলিশ শিকারে চলে যাচ্ছে।

কক্সবাজার মৎস্য অবতরণ কেন্দ্রের ব্যবস্থাপক মোহাম্মদ বদরুদ্দৌজা গণমাধ্যমকে বলেন, সরকারি ৬৫ দিনের নিষেধাজ্ঞার পর বৈরী আবহাওয়ার কারণে আরও ১ মাস জেলেরা মাছ শিকার না করে বসে থাকতে হয়েছে। এজন্য জেলেদের পরিবারগুলো কষ্টে দিন কাটিয়েছে।

সারাদিন/১৯ আগস্ট/এমবি 

Nagad