সীতাকুণ্ডের পাহাড়ে অস্ত্র তৈরির কারখানার সন্ধান: র‍্যাব

চট্টগ্রাম সংবাদদাতাচট্টগ্রাম সংবাদদাতা
প্রকাশিত: ৪:১৪ অপরাহ্ণ, আগস্ট ২৩, ২০২৩

ছবি- সংগৃহীত

চট্টগ্রামের সীতাকুণ্ডে দুর্গম পাহাড়ে অস্ত্র তৈরির কারখানায় অভিযান চালিয়ে দুইজনকে গ্রেপ্তার করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব-৭)। এ সময় তিনটি আগ্নেয়াস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-৭-এর সিনিয়র সহকারী পরিচালক তাপস কর্মকার গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- একই এলাকার মৃত নুরুল আলমের ছেলে মো: জাহাঙ্গীর আলম (৩৯) এবং মো: ইউসুফের ছেলে মো: ইমন (২৪)।

তাপস কর্মকার বলেন, সীতাকুণ্ড থানার ছিন্নমূল পাথরিঘোনা দুর্গম পাহাড়ি এলাকায় জাহাঙ্গীর আলমের বাগান বাড়িতে অবৈধভাবে বিভিন্ন আগ্নেয়াস্ত্র তৈরি করে ক্রয়-বিক্রয় করার গোপন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (২২ আগস্ট) সকালে অভিযান চালিয়ে জাহাঙ্গীর ও ইমনকে গ্রেপ্তার করা হয়।

বাগান বাড়ির টিনের দোচালা ঘরের ভিতর থেকে সদ্য প্রস্তুতকৃত ৩টি লোকাল গান, ১টি রাম দা এবং অস্ত্র তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

র‌্যাব-৭-এর সিনিয়র সহকারী পরিচালক আরও বলেন, গ্রেপ্তারকৃতরা জিজ্ঞাসাবাদে জানিয়েছেন- তারা দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে দেশিয় তৈরি আগ্নেয়াস্ত্র স্থানীয় জলদস্যু, মাদক ব্যবসায়ী এবং ডাকাত দলের সদস্যদের কাছে বিক্রি করে আসছে। গ্রেপ্তারকৃতরা ৭-৮ বছর ধরে অস্ত্র তৈরির পেশায় জড়িত। তারা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সকলের দৃষ্টি এড়াতে মাঝে মাঝে লোক দেখানো কৃষিকাজ করতো।

Nagad

তাপস কর্মকার আরও বলেন, মো: জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে সীতাকুণ্ড থানায় অস্ত্র, বিস্ফোরক দ্রব্য, বিশেষ ক্ষমতা, ডাকাতির প্রস্তুতি, মাদকদ্রব্য পাচার সহ মোট আটটি মামলা রয়েছে। গ্রেপ্তারকৃতদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

সারাদিন/২৩ আগস্ট/এমবি