সাংবাদিক শরিফুজ্জামান পিন্টুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা, ডিআরইউ’র উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৮:২১ অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০২৩

সংবাদ প্রকাশের জেরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি‘র (ডিআরইউ) স্থায়ী সদস্য ও দৈনিক বাংলার সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক শরিফুজ্জামান পিন্টু ও বিশেষ প্রতিনিধি আরিফুজ্জামান তুহিনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়ায় উদ্বেগ প্রকাশ করেছে ডিআরইউ। কক্সবাজারের একটি আদালতে শফিউল্লাহ শফি নামে এক ব্যক্তির দায়ের করা মানহানি মামলায় গতকাল রোববার এ পরোয়ানা জারি করা হয়।

আজ সোমবার (২৮ আগস্ট) এক বিবৃতিতে ডিআরইউ কার্যনির্বাহী কমিটির পক্ষে সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল শরিফুজ্জামান পিন্টুসহ সংশ্লিষ্ট রিপোর্টারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রেক্ষিতে গভীর উদ্বেগ প্রকাশ করেন ।

এ বিষয়ে শরিফুজ্জামান পিন্টু বলেন, আমরা আদালতের প্রতি শ্রদ্ধাশীল। আমরা কোনো সমন পাইনি। সমন পেলে অবশ্যই হাজিরা দিতাম।

উল্লেখ্য, সরকারের বিভিন্ন সংস্থার করা ইয়াবা পাচারকারীদের নতুন খসড়া তালিকার ওপর ভিত্তি করে গত ৬ জানুয়ারি দৈনিক বাংলায় ‘২৫৫ জনের তালিকায় বদির কেউ নেই’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। প্রতিবেদনে উল্লেখ করা হয়, সরকারের বেশ কয়েকটি সংস্থা ইয়াবা পাচারকারী ২৫৫ জনের যে তালিকা করেছে তাতে ৩ নম্বরে আছেন শফিউল্লাহ শফির নাম।

সংবাদ প্রকাশের জেরে ১০০ কোটি টাকার মানহানির অভিযোগ এনে গত ৯ ডিসেম্বর কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (সদর) এই মামলা করেন শফিউল্লাহ শফি নামের এক ব্যক্তি।

ডিআরইউ নেতৃবৃন্দ বলেন, সংবাদ প্রকাশের জেরে এ ধরণের মামলা স্বাধীন সাংবাদিকতার অন্তরায়। অবিলম্বে এ মামলা প্রত্যাহারের জোর দাবি জানান ডিআরইউ নেতৃবৃন্দ।

Nagad