কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগে চীনা নাগরিক গ্রেপ্তার

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৬:৫০ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০২৩

রাজধানীর উত্তরায় বিয়ে করে চীনে নিয়ে যাওয়ার প্রলোভন দেখিয়ে এক কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগে উঠেছে চীনা নাগরিকের বিরুদ্ধে। এই ঘটনায় ওই চীনা নাগরিকসহ তার সহযোগীকে গ্রেপ্তার করেছে উত্তরা পশ্চিম থানা পুলিশ।

সোমবার (২৮ আগস্ট) রাতে রাজধানীর উত্তরার ১৬ নম্বর সেক্টর থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- চীনা নাগরিক জি সেন (৫৮) এবং তার সহযোগী হীরা চাকমা।

উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ আলম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি মাসুদ আলম আরও বলেন, প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা মিলেছে। গ্রেপ্তারের পর দুইজন এখন কারাগারে। শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ওই ছাত্রীর শারীরিক পরীক্ষা করা হয়েছে। এখন ছাত্রীটি পরিবারের হেফাজতে আছে।

দেশের সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, সোমবার (২৮ আগস্ট) তাদের আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়েছে। গ্রেপ্তার চীনের নাগরিক দেশটির ইয়ানজি সিটির জিলিন প্রদেশের বাসিন্দা জি সেন ওরফে ড. সেন। তিনি উত্তরা ১৪ নম্বর সেক্টরের ১৬ নম্বর সড়কের ৯০ নম্বর বাসায় থাকতেন। তার সহযোগী হলেন রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার সি ব্লকের বিরলাল চাকমার মেয়ে হিরা চাকমা। তিনি তুরাগের ১৮ নম্বর সেক্টরের রূপসা বিল্ডিংয়ে থাকেন।

Nagad

কলেজছাত্রীর অভিযোগের বরাত দিয়ে পুলিশ জানায়, ওই ছাত্রী সরকারি একটি কলেজের উচ্চ মাধ্যমিকে প্রথম বর্ষে পড়েন। পাশাপাশি সে বেসরকারি একটি প্রতিষ্ঠানে খণ্ডকালীন কাজ করেন। চীনের নাগরিক জে সেনের সহযোগী হীরা চাকমার সাথে ফেসবুকের মাধ্যমে পরিচয় হয় কলেজছাত্রীর। তাকে চীনে নিয়ে যাওয়ার কথা বলেছিলেন হীরা চাকমা। ফাঁদে ফেলে গত শুক্রবার রাতে চীনের নাগরিক জে সেনের উত্তরার ১৪ নম্বর সেক্টরের বাসায় নিয়ে যান হীরা চাকমা। সেখানে তাকে আটকে রাখা হয়েছিল এবং একপর্যায়ে জি সেন তাকে ধর্ষণ করেছেন। পরে ওই ছাত্রী বাসা থেকে চলে যেতে চাইলে জে সেনের সাথে বিয়ের পর চীনে নিয়ে যাওয়ার কথা বলা হয়। পরদিন একই কথা বলে তাকে আবারও ধর্ষণ করা হয়।

সারাদিন/২৯ আগস্ট/এমবি