এবার অভিনয়ে নির্মাতা ফারুকী, সঙ্গী তিশা

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৪:২৩ অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০২৩

নাটক ও সিনেমা বানিয়ে হাত পাকিয়েছেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। নিভৃতে কাজ করা এই সৃজনশীল নির্মাতাকে এবার দেখা যাবে অভিনয়ে। ফারুকী নিজেই এই কথা জানিয়েছেন।

বুধবার (৩০ আগস্ট) নিজের সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক পোস্টে নির্মাতা ফারুকী এই খবর নিশ্চিত করেছেন।

সেখানে মোস্তফা সরয়ার ফারুকী লিখেছেন, “গত পঁচিশ বছর ধরে কাজ করছি। নানা রকম গল্প বলার চেষ্টা করেছি। সেগুলোর একেকটা একেক রকম ভাবে মানুষকে স্পর্শ করেছে। কোনোটা বেশী, কোনোটা হয়তো কম। অভিনয় কেমন হওয়া উচিত, কোন গল্প বলা জরুরী – এইসব নিয়ে সারাক্ষণই নিরীক্ষা করার চেষ্টা করেছি। কিন্তু যে কাজটা কখনোই করার চেষ্টা করিনি, সেটা হলো অভিনয়।”

নির্মাতা ফারুকী লিখেছেন, ‘‘অটোবায়োগ্রাফি’ ছবিটা লেখার সময় থেকেই আমি এবং তিশা দুইজনই জানি এখানে আমাদের দুইজনকেই অভিনয় করতে হবে। প্রথম দিকে এটা নিয়ে আমার মধ্যে ইতস্তত ভাব ছিলো। কারণ অভিনয় একটা ভালনারেবল কাজ। আর এই গল্পে অভিনয়তো আরো ভালনারেবল ব্যাপার। রেদওয়ান রনি গল্প শোনার পর বললো, বস, এই ক্যারেক্টার আপনাকেই করতে হবে।

তিনি আরও বলেন, “তারপরও আমার সংশয় না কাটলে তিশা আমাকে হেল্প করে সিদ্ধান্ত নিতে। ও বলে, “এই গল্প তুমি জীবনে একবারই করতে পারবে। করে ফেলো, প্লিজ!” তারপর তো বাকীটা ইতিহাস…..
তৈরি হয়ে গেলো “সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি” ওরফে “অটোবায়োগ্রাফি”! মিনিস্ট্রি অব লাভের জন্য বানানো আমার দ্বিতীয় ছবি। অপেক্ষায় আছি কত দ্রুত দর্শক ছবি দুইটা দেখতে পায়!”

মোস্তফা সরয়ার ফারুকী লিখেছেন, “পরিশেষে, আজকের দিনটা বাংলাদেশের সিনেমার জন্য খুব সুন্দর একটা দিন। যেখানে ভ্যারাইটির গ্লোবাল বুলেটিনে হেডলাইন হচ্ছে বাংলাদেশ। বাংলাদেশের তিনটা ছবি, একটা এপিএম প্রজেক্ট আর একজন এএফএ পার্টিসিপেন্ট এবার বুসানে নির্বাচিত। তিনটা ছবির মধ্যে তিনটাই দুই কম্পিটিশনে! হোয়াট আ বিউটিফুল ইয়ার।”

Nagad

সারাদিন/৩০ আগস্ট/এমবি