প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও হত্যার ষড়যন্ত্র চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক:জ্যেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ৬:৩৪ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০২৩

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও হত্যার ষড়যন্ত্র চলছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, প্রধানমন্ত্রীকে হত্যার ষড়যন্ত্র চলছে। আমাদের দায়িত্ব তাকে রক্ষা করা। প্রধানমন্ত্রীকে যেন আমরা না হারাই। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে অসাম্প্রদায়িক দেশে পরিণত করতে পেরেছি।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) দুপুরে রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কখনো বিশ্বাস করেননি যে তাকে বাঙালিরা হত্যা করতে পারে। এখনো বিদেশে গেলে আমাদের শুনতে হয় যে… তোমরা সেই জাতি, যারা তোমাদের জাতির পিতাকে হত্যা করেছো। তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার সঙ্গে কারা জড়িত সেটি আমাদের ভালো করে জানতে হবে। বঙ্গবন্ধু হত্যায় কুশীলবদের চিহ্নিত করতে হবে। কারা এই ঘটনার নেপথ্যে থেকে সহযোগিতা করেছে, কারা এর উপকারভোগী সেটা আমাদের জানতে হবে। বঙ্গবন্ধুর হত্যার আগে ছোট ছোট অনেক ইঙ্গিত পেয়েছি, কিন্তু তখন আমরা বুঝিনি। ভয়ানক একটি সর্বনাশ আসছিল সেটি আমরা বুঝতে পারিনি।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কোনোদিন বিশ্বাস করতেন না যে বাঙালিরা তাকে হত্যা করতে পারে। তাই হয়েছিল। সেটিও দেখতে হয়েছিল। একটু হলেও প্রশান্তি হয়েছে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা যেদিন ফিরেছিলেন। তার ফিরে আসায় আমরা ঘুরে দাঁড়ানোর আশা করেছিলাম। সেটিই হয়েছে। আমরা হৃদয়ে ধারণ করতাম যে, বঙ্গবন্ধুর হত্যার বিচার হবে। আমরা সেটি দেখে যেতে পেরেছি। এখনো যারা পলাতক রয়েছে তাদের চিহ্নিত করেছি। আশা করি ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করব।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ২১ আগস্টে আবারও হত্যার প্রচেষ্টা হয়েছে। প্রধানমন্ত্রীকে ২১ বার হত্যার চেষ্টা করা হয়েছে। ২১ আগস্ট এর হামলায় বোমার পর বোমা ফুটিয়েও তারা যা চেয়েছিল সেটি পারেনি। আমাদের নেতা-কর্মীরা মানবঢাল করে সেটি ঠেকিয়ে দিয়েছে। তারপর মনে হয় আমাদের কপালের কালো দাগ মুছতে পারিনি। বঙ্গপোসাগরের সব পানি দিয়ে যদি বাংলাদেশকে ধৌত করি তারপরও কলঙ্ক মুছবে না।

বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফেরানো হবে জানিয়ে আসাদুজ্জামান খান বলেন, বঙ্গবন্ধুর খুনিরা যারা পলাতক আছে, তাদের ফিরিয়ে আনার প্রচেষ্টা অব্যাহত আছে। তাদের অবশ্যই ফিরিয়ে আনা হবে।

Nagad

আলোচনায় পুলিশ প্রধান চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, দেশকে পেছনের দিকে নিয়ে যেতে আবারও চেষ্টা চলছে। যারাই দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির চেষ্টা করবে তাদের দৃঢ়ভাবে দমন করতে পুলিশবাহিনী প্রস্তুত আছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি স্পেশাল ব্রাঞ্চ (এসবি) প্রধান অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলাম। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক, র‌্যাব মহাপরিচালক এম খুরশীদ আলম ও বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ঢাকা জেলার পুলিশ সুপার মো. আসাদুজ্জামান।