করপোরেশনের ময়লার গাড়ি ভাঙচুর: ফখরুল-রিজভীসহ ৮ জনের বিচার শুরু

জ্যেষ্ঠ প্রতিবেদক:জ্যেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ৩:৪৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০২৩

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়ি ভাঙচুরের মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ আটজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। অভিযোগ গঠনের ফলে এ মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হলো।

মামলার অন্য আসামিরা হলেন- বাংলাদেশ জামায়াত ইসলামীর ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি ড. মুহাম্মদ শফিকুল ইসলাম মাসুদ, সাইফুল আলম নিরব, মোয়াজ্জেম হোসেন বাবু, আজিজুল বারী হেলাল, কাজী রেজাউল হক বাবু ও খন্দকার এনামুল হক এনাম।

আজ রোববার (৩ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন অভিযোগ গঠন করেন।

অভিযোগ গঠনের সময় মির্জা ফখরুলসহ সবাই আদালতে উপস্থিত ছিলেন। মির্জা ফখরুল ও রিজভীকে মামলা থেকে অব্যাহতির আবেদন করা হয়। আদালত ওই আবেদন নামঞ্জুর করেন। এরপর অভিযুক্তরা নিজেদের নির্দোষ দাবি করেন। পরে আদালত আগামী ২০ সেপ্টেম্বর সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেন।

আসামিদের আইনজীবী জিয়াউদ্দিন জিয়া অভিযোগ গঠনের বিষয়টি নিশ্চিত করেন। অভিযোগ গঠনের ফলে এ মামলার বিচার শুরু হলো বলে আইনজীবীরা জানান।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১২ সালের ৯ ডিসেম্বর রাজধানীর পল্টন মডেল থানাধীন মিন্টু রোডে মির্জা ফখরুল ইসলাম ও রিজভীর নেতৃত্বে ২০০ থেকে ২৫০ নেতা-কর্মী লাঠিসোঁটা নিয়ে রাস্তা অবরোধ করেন। এ সময় তাঁরা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়ি ভাঙচুর করেন ও বিস্ফোরণ ঘটান। এ ঘটনায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের গাড়িচালক মো. আয়নাল বাদী হয়ে মামলা করেন।

Nagad

২০১৭ সালের ২৩ অক্টোবর মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের উপপরিদর্শক আনোয়ার হোসেন খান আদালতে চার্জশিট দাখিল করেন।