কানাডার পুলিশে যোগ দিলেন বাংলাদেশের সাবেক ওপেনার

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১২:১৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২৩

কানাডার পুলিশ বিভাগে যোগ দিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক ওপেনার মেহরাব হোসেন জুনিয়র। বৃহস্পতিবার (০৭ সেপ্টেম্বর) দাপ্তরিকভাবে মেহরাব কানাডায় পুলিশ বিভাগে দায়িত্ব গ্রহণ করেন।

২২ বছর বয়েসে অনেকটা নীরবেই পেশাদার ক্রিকেট-জীবন শেষ করেন মেহরাব। এরপর ২০১৮ সালের ডিসেম্বর থেকে সপরিবারে কানাডায় প্রবাস জীবন শুরু করেন তিনি। এখন কানাডায় পুলিশ বিভাগে যোগ দিলেন বাংলাদেশ দলের সাবেক এই ক্রিকেটার।
তার সেই ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। সেই ছবিতে দেখা গেছে, নায়াগ্রা আঞ্চলিক পুলিশ হেডকোয়ার্টারে এক পুলিশ কর্মকর্তার কাছ থেকে ডিউটি ব্যাচ নিচ্ছেন বাংলাদেশের সাবেক বাঁহাতি ব্যাটার মেহরাব হোসেন জুনিয়র।

শুক্রবার (০৮ সেপ্টেম্বর) রাতে বিষয়টি গণমাধ্যমকে তিনি নিজেও নিশ্চিত করেছেন। মেহরাব বলেন, “প্রশিক্ষণ শেষে আনুষ্ঠানিকভাবে আমার পুলিশের চাকরি শুরু হয়েছে এ দিন।”

মেহরাব হোসেন জুনিয়রের সাবেক সতীর্থ এনামুল হক জুনিয়র একই ছবি পোস্ট করে লিখেছেন, “অভিনন্দন বন্ধু মেহরাব হোসেন জুনিয়র।” আর মেহরাবের সাথে ছবি তুলে প্রবাসী এক বাংলাদেশি ফেসবুকে পোস্ট দিয়েছেন, “অফিশিয়ালি পুলিশ কর্মকর্তা হওয়ায় মেহরাব হোসেন জুনিয়র ভাইকে ধন্যবাদ। পেশাদার ক্রিকেটার হিসেবে আপনি একজন সত্যিকারের চ্যাম্পিয়ন এবং বাংলাদেশকে সর্বোচ্চ পর্যায়ে প্রতিনিধিত্ব করেছেন। এখন আপনি আপনার দ্বিতীয় বাড়ি কানাডার সেবা করবেন।”

উল্লেখ্য, ২০০৬ সালের ১৩ অক্টোবর জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জোতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল মেহরাব হোসেন জুনিয়রের। বয়সভিত্তিক ক্রিকেটে দারুণ আলো ছড়ানো মেহরাব বাংলাদেশের হয়ে খেলেছেন সাতটি টেস্ট, ১৮টি ওয়ানডে এবং দুইটি টি-টোয়েন্টি। ২০১৮ সালের প্রবাস জীবনের আগে ৯ বছর ধরে তার ক্রিকেট ক্যারিয়ার সীমাবদ্ধ হয়ে পড়েছিল ঘরোয়া ক্রিকেটে। ক্রিকেট ছাড়লেও কানাডা পুলিশের ক্রিকেট দলে নিয়মিত খেলেন মেহরাব।

সারাদিন/০৯ সেপ্টেম্বর/এমবি

Nagad