‘বিএনপির শাসনামলে সকাল বিকেল মানুষের ওপর অত্যাচার হতো’

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি:মোংলা (বাগেরহাট) প্রতিনিধি:
প্রকাশিত: ৬:১৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২৩

খুলনা সিটি করপোরেশন মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, বিএনপির সময়ে সকাল বিকেল মানুষের ওপর অত্যাচার নির্যাতন করা হতো। মাছের ঘের দখল আর লুটপাট চলেছে। কোন শিল্প প্রতিষ্ঠান করেনি। আ’ লীগ সরকার ক্ষমতায় এসে সেই চিত্র পাল্টে দিয়েছে।

রবিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে মোংলা-খুলনা মহাসড়কের রামপাল বিদ্যুৎ কেন্দ্রের সামনে জিরো পয়েন্টে বাংলাদেশ ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানির উদ্যোগে আয়রন রিমোভাল ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট উদ্বোধন শেষে এক সভায় তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, একদল পরিবেশবাদীদের খেয়ে কোন কাজ নেই। বিভিন্ন ইস্যুকে কেন্দ্র করে আন্দোলন-সংগ্রামের মাধ্যমে সরকারের অনেক উন্নয়ন বাধাগ্রস্ত করেছে। কমিউনিস্ট পার্টির স্থানীয় এক নেতা আছে। সেই এগুলো বেশি করে। রামপাল বিদ্যুৎ কেন্দ্র করার সময়ও তারা বাধা দিয়েছে। তারপরও সেই প্রকল্প হয়েছে। এটি শুধু এই অঞ্চলের বিদ্যুৎ নয়, এখান থেকে উৎপাদিত বিদ্যুৎ জাতীয় গ্রিডে যুক্ত হচ্ছে। এখন এই প্লান্ট কর্তৃপক্ষের উদ্যোগে গ্রামের অবহেলিত মানুষের আর্থ সামাজিক মানোন্নয়ন হচ্ছে। গ্রামের মানুষের কাছে তারা বিশুদ্ধ পানি পৌঁছে দিচ্ছে। লবণাক্ত এই এলাকার অন্তত দুই হাজার পরিবার এই পানি ব্যবহার করে সুবিধা ভোগ করছেন। মোংলা বন্দর উন্নয়নে ভারত সরকার সাড়ে ছয় হাজার টাকা দিয়েছে। বন্ধু দেশ হিসেবে তারা এই টাকা দিয়েছে। বিদ্যুৎ কেন্দ্রও তাদের অবদান।

মেয়র খালেক বলেন, ফায়লায় জমি অধিগ্রহণ করে বিমান বন্দরের কাজ শুরু করেছিলাম। পদ্মা সেতু হওয়ার কারণে এই বিমান বন্দরের গুরুত্ব কমে গেছে। তাই এর কাজ সাময়িক বন্ধ আছে। তবে হতাশ হওয়ার কিছু নেই। বিমান বন্দর হবে।

বাংলাদেশ ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানির প্রকল্প পরিচালক অতুন দত্তের সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন, প্রধান মহাব্যবস্থাপক শান্তনু কুমার মিশ্র, রামপাল উপজেলার নির্বাহী কর্মকর্তা নাজিবুল আলম, রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল আলম।

রামপাল বিদ্যুৎ কেন্দ্রের কর্মকর্তা মোঃ তরিকুল ইসলাম বলেন, এই এলাকার বিদ্যুতের সুবিধাসহ বিশুদ্ধ পানির পিওর ওয়াটার এবং আয়রন রিমোভাল ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টের আওতায় বিশুদ্ধ পানি সরবরাহের কাজ শুরু হয়েছে। রামপাল উপজেলার রাজনগর ইউনিয়নে দুটি, গৌরম্ভা ইউনিয়নে দুটি ও হুড়কা ইউনিয়নে একটি ট্রিটমেন্ট বসানো হয়েছে উল্লেখ করে তিনি বলেন আগামী ২৪ সেপ্টেম্বর মোংলা পোর্ট পৌরসভায় একটি এবং বুড়িডাঙ্গা ইউনিয়নে একটি আয়রন রিমোভাল ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টের উদ্বোধন করা হবে।

Nagad