‘আমি একবার তোমাকে দেখতে চাই’

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৪:০৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২৩

রাজধানীর তেজগাঁওয়ে ‘সুইসাইড নোট’ লিখে সুস্মিতা সাহা নামের এক নারী চিকিৎসক ‘আত্মহত্যা’ করেছেন। তেজগাঁও শিল্পাঞ্চলের নাখালপাড়া এলাকায় এই ঘটনা ঘটে।

ওই নারী চিকিৎসক রাজধানীর মিরপুর-১৪ ডেন্টাল কলেজ থেকে সদ্য পাস করেছেন। থাকতেন নাখালপাড়া এলাকায় এক বান্ধবীর বাসায়।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজারুল ইসলাম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সুস্মিতা সাহার গ্রামের বাড়ি জামালপুরের সরিষাবাড়ি উপজেলার আরামনগর বাজারে।

জানা গেছে, সোমবার (১১ সেপ্টেম্বর) রাতে বান্ধবীর বাসাতেই ঘুমের ওষুধ খান সুস্মিতা সাহা। গুরুতর অসুস্থ তাকে অবস্থায় ইম্পালস হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে তেজগাঁও শিল্পাঞ্চল থানা পুলিশ লাশ উদ্ধার করে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।

উদ্ধার হওয়া চিরকুটে লিখা ছিল, “….একবার আমার মুখটা দেখো। আমি একবার তোমাকে দেখতে চাই। ওষুধ এ রিয়েকশন শুরু হয়ে গেছে। তোমার সুখ, তোমার পাশে অন্য কাউকে দেখে আমার বাঁচা সম্ভব না। কোথাও আমাকে পেলে অপরিচিত হয়ে এড়িয়ে যেতে। সুখী হও।”

Nagad

তেজগাঁও শিল্পাঞ্চল থানার ওসি মাজারুল ইসলাম জানান, সুস্মিতা সাহা মিরপুর ডেন্টাল কলেজ থেকে সদ্য পাস করেছেন। তবে কোথাও চিকিৎসা দিচ্ছিলেন না। একজনের সাথে প্রেমের সম্পর্ক ছিল। পরে তার সাথে ঝামেলার কারণেই তিনি ঘুমের ওষুধ খান। পরে অসুস্থ হয়ে পড়লে তার এক আত্মীয় ইম্পালস হসপিটালে নিয়ে আসে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়।

ওসি আরও জানান, তিনি গত এক মাস ধরে নাখালপাড়ায় এক বান্ধবীর বাসায় থাকতেন। ধারণা করা হচ্ছে, ঘুমের ওষুধ খেয়ে তিনি আত্মহত্যা করেছেন। একটি সুইসাইড নোট উদ্ধার করা হয়েছে। মৃত্যুর সঠিক কারণ জানতে ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী হাসপাতাল মর্গে মরদেহ পাঠানো হয়েছে।

সারাদিন/১২ সেপ্টেম্বর/এমবি