‘ড. ইউনূস দেশে উপার্জিত অর্থ থেকে মার্কিন পার্টিকে ডোনেশন করেন’

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৬:৩১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২৩

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন- ড. ইউনূস শহীদ মিনারে যান না, স্মৃতিসৌধেও যান না। তিনি অভিযোগ করে বলেন, নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূস বাংলাদেশে উপার্জিত অর্থ থেকে মার্কিন ডেমোক্র্যাটিক পার্টিকে ডোনেশন করেন ।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে জয় বাংলা ঐক্য মঞ্চ আয়োজিত ‘বিচার বিভাগের ওপর নগ্ন হস্তক্ষেপের বিরুদ্ধে প্রতিবাদ সভা’য় তিনি এ কথা বলেন।

কামরুল ইসলাম বলেন, আমরা কোনো সময় দেখিনি। সবাই শহীদ মিনার স্মৃতিসৌধে যান কিন্তু তাকে কেউ কখনো দেখেনি। ওয়ান ইলেভেনের সময় তার যে ভূমিকা ছিল, বিএনপি আজকে তার পক্ষ নিয়েছে কিন্তু ওয়ান ইলেভেনের সময় তিনি খালেদাকেও মাইনাস করতে চেয়েছিলেন। শুধু আমাদের নেত্রী শেখ হাসিনাকেই তিনি মাইনাস করতে চাননি, খালেদা জিয়াকেও মাইনাসের পক্ষে তিনি ছিলেন। নিজের দল করতে চেয়েছিলেন। সেই বিএনপিতো আজকে তার পক্ষে।

তিনি বলেন, ড. ইউনূসকে নিয়ে আজকে তারা (বিএনপি) নতুন করে যেভাবে মাঠে নেমেছে, বক্তৃতা-বিবৃতি দিচ্ছে, বিচার বিভাগের ওপর নগ্ন হস্তক্ষেপ… এসব কিছুর পেছনে একটি উদ্দেশ্য আছে। মাহাত্ম্য হচ্ছে আজকে যারা আমাদের বিচার বিভাগ ও মানবাধিকার নিয়ে প্রশ্ন তোলে, গণতন্ত্রের কথা বলে, দেশের আভ্যন্তরীণ ব্যাপারে যারা নগ্ন হস্তক্ষেপ করে, তারাই আজকে ড. ইউনুসকে নিয়ে মাথা নাড়ছে। আবার আরেকটি ওয়ান-ইলেভেনের মত সরকার গঠন করতে চায়। এটা আমাদের বুঝতে হবে।

তিনি আরও বলেন, আমরা সুষ্ঠু নির্বাচন চাই, গ্রহণযোগ্য নির্বাচন চাই, প্রধানমন্ত্রীও বারবার সেটাই বলছেন। তিনি ঘোষণা করেছেন যে, নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য হবে। সরকার কোনোভাবে নির্বাচন কমিশনের ওপর প্রভাব বিস্তার করবে না। বিদেশ সফরে গিয়েও তিনি এগুলো বলে এসেছেন। কিন্তু তারা (বিএনপি) নির্বাচনে আসবে না। তারা সরকার ও শেখ হাসিনার পদত্যাগ চায়।

জয় বাংলা ঐক্য মঞ্চের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক নাজমা কাউসারের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক আব্দুল মান্নান চৌধুরী, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, সাবেক ছাত্রনেতা ইসমত কাদির গামা ও দক্ষিণ মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহআলম মুরাদ।

Nagad

সারাদিন. ১২ সেপ্টেম্বর