চাপে ব্যাটিং করছে পাকিস্তান, ম্যাচ হবে ৪৫ ওভারের

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:০১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২৩

বলতে গেলে এশিয়া কাপের অঘোষিত সেমিফাইনাল। মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচে শুরুটা ভালো হলো না পাকিস্তানের। আজ জিতলে এশিয়া কাপের ফাইনাল। হারলে বিদায়। এমন কঠিন সমীকরণ মাথায় নিয়ে আজ বৃহস্পতিবার (১৪ সেপ্টম্বর) এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে পাকিস্তান ৯ রান তুলতে তারা হারিয়ে বসেছে ওপেনার ফাখর জামানকে (১১ বলে ৪)। লঙ্কান পেসার প্রমোদ মধুশানের বলে বোল্ড হন তিনি।

এদিকে বৃষ্টির কারণে সময়মতো টস হয়নি। পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যকার এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচটি প্রায় দুই ঘণ্টার বেশি সময় পর শুরু হয়। ফলে ৫ ওভার করে কাটা হয়েছে দুই ইনিংসে। অর্থাৎ ৫০ ওভারের বদলে ৪৫ ওভারের ম্যাচ এখন এটি।

দেরিতে শুরু হতে যাওয়া ম্যাচে টসভাগ্য সহায় হয়েছে পাকিস্তানের। টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন দলটির অধিনায়ক বাবর আজম।

এদিকে এই ম্যাচে নেই কোনো রিজার্ভ ডে। যদি বৃষ্টিতে ম্যাচ পণ্ড হয় তাহলে রানরেটে এগিয়ে থাকা শ্রীলঙ্কা উঠে যাবে ফাইনালে। সেক্ষেত্রে বিদায় নিতে হবে পাকিস্তানকে।

পাকিস্তানকে বড় ব্যবধানে হারিয়ে এরই মধ্যে ফাইনাল নিশ্চিত করেছে ভারত। টানা ব্যর্থতায় বাংলাদেশের বিদায় নিশ্চিত হয়েছে। ফাইনালের বাকি জায়গাটির জন্য লড়াই এখন শ্রীলঙ্কা ও পাকিস্তানের। এই মুহূর্তে শ্রীলঙ্কার রানরেট (-০.২০০) আর পাকিস্তানের রানরেট (-১.৮৯২)। তাই ম্যাচ বাতিল হলে শ্রীলঙ্কা যে ফাইনালে চলে যাবে সেটা আর বলার অপেক্ষা রাখে না। টুর্নামেন্টের ফাইনাল হবে আগামী ১৭ অক্টোবর।

Nagad