‘উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে’

চট্টগ্রাম প্রতিনিধি:চট্টগ্রাম প্রতিনিধি:
প্রকাশিত: ১:২৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২৩

সাতকানিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত স্থানীয় সরকার দিবস ২০২৩ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ মোতালেব সিআইপি বলেন, স্থানীয় সরকার বিভাগ হলো সকল উন্নয়ন কর্মকাণ্ডের মূল চালিকা শক্তি। আমরা যারা জনপ্রতিনিধি গন দায়িত্ব পালন করছি, আমাদের প্রায় বরাদ্দ স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মাধ্যমে পেয়ে থাকি। স্থানীয় সরকার দিবস’ পালন করার মাধ্যমে এই প্রতিষ্ঠানের সঙ্গে সম্পৃক্ত সকলের মধ্যে একদিকে যেমন উৎসাহ তৈরি হবে অন্যদিকে কর্ম স্পৃহা এবং দায়িত্ববোধ আরো বৃদ্ধি পাবে।

চট্টগ্রামে আজ রোববার (১৭ সেপ্টেম্বর) জাতীয় স্থানীয় সরকার দিবস-২০২৩ দিবস উদযাপন উপলক্ষ্যে আয়োজিত এই আলোচনা সভায় তিনি বলেন, বর্তমান সরকারের আমলে যে সকল মেগা উন্নয়ন কার্যক্রম বাস্তবায়িত হয়েছে তা অতীতের কোন সরকার করতে পারে নাই। শেখ হাসিনা সরকার যদি ক্ষমতায় না থাকতো, করোনা এবং ইউক্রেন রাশিয়ার যুদ্ধের কারণে উদ্ভূত পরিস্থিতি সামাল দিতে গিয়ে অর্থনৈতিকভাবে হিমসিম খেতে হতো আমাদের প্রিয় এই স্বদেশকে। হয়তো এতদিনে দেউলিয়া ঘোষণা করতে হতো। তাই আগামী জাতীয় নির্বাচনে এই ধারাবাহিক উন্নয়নের যাত্রাকে এগিয়ে নিয়ে স্মার্ট বাংলাদেশ গড়তে নৌকায় ভোট প্রদান করতে হবে।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন বিশ্বাসের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সালাহউদ্দিন হাসান, ভাইস চেয়ারম্যান আঞ্জুমান আরা বেগম, উপজেলা প্রকৌশলী পারভেজ সরোয়ার, ভারপ্রাপ্ত কর্মকর্তা (সাতকানিয়া থানা) ইয়াসির আরাফাত, ইউপি চেয়ারম্যান সেলিম উদ্দীন, আবু সালেহ, ওসমান আলী, আনম সেলিম উদ্দীন, মোজাম্মেল হক চৌধুরী প্রমুখ।

উপজেলা প্রশাসনের সহকারী প্রোগ্রামার আনোয়ার হোসেন এর সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন সাতকানিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি আব্দুর গফুর, প্রেসক্লাব সভাপতি মাহফুজুন নবী খোকন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাইফুল ইসলাম সুমন,সাধারণ সম্পাদক নবাব মিয়া রকিব, পৌরসভা ছাত্রলীগের আহ্বায়ক মোঃ ইদ্রীস, যুগ্ম আহ্বায়ক মোঃ ইমরান, এসএন নুর রুবেল, সম্পা দেবী সোমা প্রমুখ।

উক্ত দিবস উপলক্ষে একটি বনাঢ্য র‍্যালি উপজেলা পরিষদ চত্বর হতে শুরু হয়ে বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা পরিষদ চত্বরে শেষ হয় ও উপজেলার বিভিন্ন দপ্তরের উন্নয়ন কার্যক্রম নিয়ে মেলার আয়োজন করা হয়।

সারাদিন. ১৭ সেপ্টেম্বর

Nagad