এশিয়া কাপের জমজমাট ফাইনাল শুরু, ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৩:২৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২৩

ফাইল ছবি

ভারতের অষ্টম নাকি শ্রীলঙ্কার সপ্তম শিরোপা, এশিয়া কাপের শ্রেষ্ঠত্ব থাকবে কার হাতে? সেই প্রশ্নের উত্তর মিলবে আজই। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ফাইনালে ভারতের মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা।

এশিয়া কাপের ফাইনালে আজ রোববার (১৭ সেপ্টেম্বর) কলম্বোর প্রেমাদাসায় ম্যাচটিতে শ্রীলঙ্কার বিপক্ষে টসে হেরে আগে ফিল্ডিংয়ে রোহিত শর্মার ভারত।

টুর্নামেন্টটির বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। আজ আবারও তাদের সামনে হাতছানি শিরোপা ধরে রাখার। অন্যদিকে দীর্ঘ সময় ধরে শিরোপার অপেক্ষায় থাকা ভারতের সামনে বড় সুযোগ এশিয়ার মুকুট জয় করা। তবে, মাঠের লড়াইয়ে যারা এগিয়ে থাকবে তারাই মাতবে শিরোপা উল্লাসে।

মেগা ফাইনালে দুশ্চিন্তার নাম বৃষ্টি। আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, এই ম্যাচে বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৮০-৯০ শতাংশ। দুপুর সাড়ে তিনটায় খেলা শুরু। তবে দুপুর ১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। নিয়ম অনুযায়ী, অন্তত ২০ ওভার করে খেলতে হবে দুই দলকে। সোমবার থাকছে রিজার্ভ ডে। আর রিজার্ভ ডেতেও খেলা না হলে দুই দলকেই যৌথভাবে বিজয়ী ঘোষণা করা হবে।

২০১৮ সালে এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশকে হারিয়ে শেষবার এই আসরের শিরোপা জিতেছিল ভারত। আর শ্রীলঙ্কা তো টি-টোয়েন্টি ফরম্যাটের গত আসরে পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল।

ভারতীয় একাদশ : রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, কেএল রাহুল (উইকেটরক্ষক), ইশান কিশান, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, জাসপ্রিত বুমরাহ।

Nagad

শ্রীলঙ্কা একাদশ : কুশল পেরেরা, পাথুম নিশাঙ্কা, কুসল মেন্ডিস (উইকেটরক্ষক), সাদিরা সামারাবিক্রমা, চরিথ আসালাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা (অধিনায়ক), দুনিথ ওয়েললাগে, দুশান হেমন্ত, মাথিশা পাথিরানা, কাসুন রাজিথা।