‘সামাজিক যোগাযোগমাধ্যম দেখার মতো সময় আমাদের হাতে নেই’

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৬:১৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০২৩

টাইগার অধিনায়ক লিটন কুমার দাস বলেন-‘এখন এত পরিমানে খেলা, সামাজিক যোগাযোগমাধ্যম দেখার মতো সময় আমাদের হাতে নেই। প্রতিটি প্লেয়ারের কারও কাছে নেই। যে যার ব্যক্তিগত জীবন নিয়ে ব্যস্ত থাকে। তারপরের সময়টা পরিবারকে দেয়। আমার কাছে মনে হয় না এই জিনিসটা প্রভাব রাখে।’

আজ বুধবার (২০ সেপ্টেম্বর) ম্যাচের আগের দিন মিরপুরে সাংবাদিকদের মুখোমুখি হন টাইগার অধিনায়ক লিটন কুমার দাস। সাকিব আল হাসান বিশ্রামে থাকায় তার কাঁধেই থাকছে এই সিরিজের অধিনায়কত্বের দায়িত্ব।

সংবাদ সম্মেলনে আসা লিটনের দিকে একাধিক প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন সাংবাদিকরা। দীর্ঘ দিন ধরে রান খরায় ভুগছেন লিটন। এ বছর ওয়ানডে ক্রিকেটে লিটন ১৫ ইনিংসে রান করেছেন ৩৩২, গড় ২৫.৫৩, স্ট্রাইক রেট ৮৯.৯৭। আজ তার সাম্প্রতিক ফর্ম নিয়ে করা প্রশ্নের জবাব সহজভাবেই দিয়েছেন টাইগার অধিনায়ক।

গেল কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে তানজিম হাসান সাকিবকে ঘিরে সমালোচনার ঝড় উঠেছে। মূলত বছর খানেক আগে করা এই পেসারের পুরোনো ফেসবুক পোস্ট ঘিরেই যত সমালোচনা। সেই পোস্টে নারী বিদ্বেষীসহ আরো বিরূপ মনোভাবের অভিযোগ উঠেছে। যদিও ইতোমধ্যে ক্ষমা চেয়েছেন তরুণ এই পেসার। বিসিবির পক্ষ থেকেও ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে।

সেখানে এই ব্যাটারের কাছে জানতে চাওয়া হয় বিশ্বকাপের আগে মাঠের বাইরের এসব আলোচনা কীভাবে দেখেন? এমন প্রশ্নের উত্তরে লিটনের অকপট জবাব, ‘দেখি না।’

এর আগে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ দুটিতে নেতৃত্ব দিয়েছিলেন লিটন। তখন সংবাদ সম্মেলনে ‘২৫ গড় খারাপ নয়’ এমন মন্তব্য করেন তিনি। সেটি নিয়েও বেশ সমালোচনা হয়েছিল। সেসব কি ক্রিকেটারদের জীবনে কোনো প্রভাব রাখে?

Nagad

সারাদিন. ২০ সেপ্টেম্বর